1. rajubdnews@gmail.com : admin :
  2. 52newsbangla@gmail.com : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
কাপ্তাই জাতীয় উদ্যানে সড়কের পাশে ময়লার ভাগাড় দুর্গন্ধে পরিবেশসহ হুমকির মুখে বন্যপ্রাণী কাপ্তাই সার্কেলের সাথে কাপ্তাই প্রেস ক্লাবের মতবিনিময় সভা বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট কাপ্তাই ১৮৯টি প্রতিষ্ঠানের মধ্যে দ্বিতীয় কাপ্তাইয়ে আন্তর্জাতিক সেচ্ছসেবক দিবস পালন আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবসে চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতাল হুইল চেয়ার বিতরণ কাপ্তাই রেঞ্জ কর্মকর্তার বিদায় ও বরণ সংবর্ধনা অনুষ্ঠিত ১০ আর ই ব্যাটালিয়নের শান্তিচুক্তির ২৬তম বর্ষপূর্তি আনন্দ শোভাযাত্রা কাপ্তাই জোনের আয়োজনে পার্বত্য শান্তি চুক্তির ২৬ তম বর্ষপূর্তি উদযাপন কাপ্তাইয়ে ইসলামিক ফাউন্ডেশনের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত নুরুদ্দিনের ২টি কিডনি বিকল, সকলের সহযোগিতায় বাঁচতে চায়

খুলনায় ৬ পাটকলের অর্ধলক্ষ শ্রমিকদের লাঠি মিছিল

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : রবিবার, ২১ জানুয়ারী, ২০১৮

বকেয়া মজুরি পরিশোধসহ ১১ দফা দাবিতে পাটকলের শ্রমিকদের কর্মবিরতির ২২তম দিনে তারা এ লাঠি মিছিল করেছেন। রাষ্ট্রায়ত্ত্ব ৬ পাটকলের অর্ধলক্ষ শ্রমিকদের লাঠি মিছিলে উত্তাল হয়ে উঠে শিল্পনগরী খুলনা।

রবিবার বেলা ১১টায় খালিশপুর, আটরা শিল্পাঞ্চলে শ্রমিকরা স্ব স্ব মিল গেটে জড় হয়ে একযোগে এ লাঠি মিছিলে যোগ দেন। মিছিল শিল্পাঞ্চলের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মিলগেটে গিয়ে শেষ করে।

বিক্ষুব্ধ শ্রমিকরা লাঠি মিছিলে পাট প্রতিমন্ত্রী মির্জা আজম ও বিজেএমসির চেয়ারম্যানকে অযোগ্য ঘোষণা করে তাদের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়।

লাঠি মিছিলে অংশগ্রহণ করেন পাটকল সিবিএ নন সিবিএ পরিষদের কার্যকরী আহ্বায়ক সোহরাব হোসেন, যুগ্ম আহ্বায়ক কওছার আলী, শ্রমিক নেতা গাজী মাসুম, জাকির হোসেন, আব্দুর রশিদ, আবু হানিফ, খলিলুর রহমান প্রমুখ।

শ্রমিক নেতারা ২৪ জানুয়ারি ভুখা মিছিল, ২৫ জানুয়ারি সাংবাদিকদের সাথে বৈঠক, ২৬ জানুয়ারি বিকাল ৩টায় জনসভা, ২৮ জানুয়ারি থেকে ৪৮ ঘণ্টা ধর্মঘট ও বিক্ষোভ মিছিল, ৩১ জানুয়ারি সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪ ঘণ্টা রেলপথ-রাজপথ অবরোধে সকল শ্রমিকদের অংশগ্রহণের আহবান জানান।

এ সময়ের মধ্যে দাবি মানা না হলে ৪ ফেব্রুয়ারি কেন্দ্রীয় কমিটি ঢাকায় বৈঠক করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে বলে জানান তারা।

প্রসঙ্গত, বকেয়া মজুরি পাওনার দাবিতে ২০১৭ সালের ২৮ ডিসেম্বর থেকে খুলনার রাষ্ট্রায়ত্ত্ব ক্রিসেন্ট, প্লাটিনাম, স্টার, ইস্টার্ন, আলিম, দৌলতপুর, খালিশপুর ও যশোরের জেজেআই জুট মিলের উৎপাদন বন্ধ হয়ে যায়। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) থেকে আংশিক মজুরি পাওয়ায় দৌলতপুর ও খালিশপুর জুট মিলের শ্রমিকরা কাজে যোগ দেন। তবে ৬টি পাটকলের শ্রমিকরা তাদের কর্মবিরতি অব্যাহত রেখেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY LatestNews