1. te@ea.st : 100010010 :
  2. rajubdnews@gmail.com : admin :
  3. ahamedraju44@gmail.com : Helal Uddin : Helal Uddin
  4. nrbijoy03@gmail.com : Nadikur Rahman : Nadikur Rahman
  5. shiningpiu@gmail.com : Priyanka Islam : Priyanka Islam
  6. admin85@gmail.com : sadmin :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০১:৪৯ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
কাউখালীর আমরাজুড়ী ইউনিয়নে প্রধানমন্ত্রীর ভিজিএফ নগদ অর্থ প্রদান ঈদের নতুন পোশাক পেলো শার্শার সুবর্ণখালী এতিমখানার কোমলমতি শিক্ষার্থীরা কাপ্তাইয়ে টিসিবির গাড়ি দেখলেই পণ্য নিতে দৌড় ঝিনাইদহে সাবেক ছাত্র নেতার ইফতার বিতরণ কাপ্তাইয়ে জেলেদের মাঝে ভিজিএফ চাল বিতরণ করলেন দীপংকর তালুকদার এমপি যশোরের পশুর হাটে কেউ স্বাস্থ্যবিধি মানছে না মিরপুর প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন: ম. চঞ্চল, সভাপতি রিপন সম্পাদক ইষ্টার্ণ হাউজিংয়ে ৪তলার অনুমোদন নিয়ে অবৈধভাবে সাড়ে ছয়তলা ভবন নির্মাণ ঝিনাইদহে আগুনে দগ্ধ হয়ে ৪ মাসের শিশুর মৃত্যু ঝিনাইদহে দ্রব্য সামগ্রীর মূল্যবৃদ্ধি ও শ্রমিক কর্মচারীদের বেতন পরিশোধের দাবীতে মানববন্ধন

জেনে নিন অ্যানড্রয়েডের ৮ গুরুত্বপূর্ণ সেটিংস

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বুধবার, ২৪ জানুয়ারী, ২০১৮

অ্যানড্রয়েড ফোনের জনপ্রিয়তা তুঙ্গে। তরুণদের বেশির ভাগই অ্যানড্রয়েড ফোন ব্যবহার করেন। কিন্তু অনেকেই ফোনের বেসিক সেটিংস সম্পর্কে অবগত নন। কিন্তু এই সেটিংস -এ অদল বদল করেই ফোনে করে ফেলতে পারেন দারুন সব জিনিস। একই সাথে অ্যানড্রয়েডের বেশিরভাগ ফিচারই আমরা কাখনই ব্যবহার করি না। আসুন দেখে নেওয়া যাক সেই রকম কিছু সেটিংস।

কি বোর্ডে নম্বর রো অ্যাড করুন
অনেকেই নিজেদের অ্যানড্রয়েডে বিবোর্ড (Gboard) কিবোর্ড অ্যাপ ব্যাবহার করেন। এই অ্যাপে আপনি জলদি টাইপ করার জন্য নম্বরের জন্য কিবোর্ডের উপরে আলাদা রো বানিয়ে নিতে পারেন। এই নম্বর রো অ্যাকটিভ করতে আপনাকে Gboard অ্যাপ্লিকেশনের সেটিংস -এ গিয়ে Gboard settings ->Preference ->Number row টগলটি অন করে দিতে হবে।

সেনসেটিভ কনটেন্ট হাইড করুন
নতুন নোটিফিকেশান এলে লক স্ক্রিনে দেখে নেয়া যায় কে মেসেজ পাঠিয়েছে বা মিসড কলের ডিটেলস। কিন্তু ফোন লক থাকলেও অন্য কেউ লক স্ক্রিন থেকেই জেনে নিতে পারেন সেই তথ্য। ফলে দেখে নিন কিভাবে লক স্ক্রিনে হাইড করবেন নোটিফিকেশন। Settings > Notifications -> ডানদিকে উপরে ক্লিক করুন -> lock screen -এ ট্যাপ করুন -> Hide sensitive notification content সিলেক্ট করুন।

ক্রোমের অ্যাড্রেস বার
গুগুল ক্রোমের অ্যাড্রেস বারটি থাকে স্ক্রিনে উপরের দিকে। সেটি নিচে নিতে হলে আপনাকে ক্রোমের অ্যাড্রেস বারে গিয়ে লিখতে হবে “chrome://flags”। এবার “Chrome Home Android” এ গিয়ে “Find in page,” সিলেক্ট করুন। এবার “home” সার্চ করুন এবং ড্রপ ডাউন মেনু থেকে “Enabled” সিলেক্ট করুন।

পার্সোনালাইজড অ্যাড থেকে মুক্তি
আপনার সব সার্চ এবং অন্যান্য অ্যাকটিভিটি গুগুল সবসময় ফলো করে। এবং আপনাকে দেখাতে থাকে বিজ্ঞাপন। এর হাত থেকে বাঁচতে যার ফোনের Settings -> Google > Ads -> Opt out of Ads Personalization এনাবল
করুন।

ইন্সট্যান্ট অটো লক এনাবল
এই অপশন এনেবেল করতে যান settings > Display > Sleep এবং স্ক্রিন টাইম আউটের সময়টি কমিয়ে দিন।

Doze off ডিসাবল করুন
এই ফিচারে আপনার ফোনের ব্যাটারি সেভ হয়। এই অপশনে যেতে আপনার ফোনে Settings -> Battery -> থ্রি ডটে ট্যাপ করুন -> Doze and app hibernation সিলেক্ট করুন -> যে অ্যাপটি বাদ দিতে চান সেই অ্যাপগুলি সিলেক্ট করুন।

ইনস্ট্যান্ট অ্যাপ
ইনস্ট্যান্ট অ্যাপ অপশন অন করতে Settings -> Google -> এনেবেল Instant Apps -> Yes এ ট্যাপ করুন।

গুগুল প্লে প্রোটেক্ট
এটি অন থাকলে প্লে স্টোর থেকে সুরক্ষিত ভাবে ডাউনলোড করতে পারবেন অ্যাপগুলি। Settings -> Google -> Security -> Google Play Protect -> Turn on

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a