1. [email protected] : admin :
  2. [email protected] : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৬:০৪ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
আখাউড়ায় গ্রেফতারী পরোয়ানাভুক্ত ৫ আসামী গ্রেফতার। কাপ্তাইয়ে ১০ আর ই ব্যাটালিয়নের আয়োজনে শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি কেউ শান্তির নামে অশান্তি সৃষ্টি করলে এক বিন্দু ছাড় দেওয়া হবে না -জোন কমান্ডার কাপ্তাইয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উদযাপন লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খুলনা মৎস্য অধিদপ্তরের মাসিক সমন্বয় সভা বেনাপোলে মদ গাঁজা ফেনসিডিলসহ আটক ৩ কাপ্তাইয়ে মাদক আস্থানা পুলিশ ভেঙ্গে দেওয়ায় মাদক সেবীর হামলায় আহত-২ কাপ্তাই বিউবো মাধ্যমিক বিদ্যালয়ে জিপিএ-৫ পেয়েছ ২২ জন, পাশের হার ৯৬.৫৯% আখাউড়ায় ধর্ষণ মামলার আসামী গ্রেফতার এবার বৃষ্টিপাত কম হওয়ার দরুণ কাপ্তাই লেকে পানি স্বল্পতায় বিদ্যুৎ উৎপাদন সর্বনিন্মে

বাকৃবিতে চার দফা দাবিতে শিক্ষকদের ক্লাস-পরীক্ষা বর্জন

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : সোমবার, ১২ মার্চ, ২০১৮

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) চার দফা দাবিতে সোমবার সকল ক্লাস-পরীক্ষা বর্জন করে ধর্মঘট করেছে সকল সহকারী অধ্যাপক ও প্রভাষকরা। তবে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরা যথারীতি ক্লাস-পরীক্ষা নিয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, প্রায় দেড় বছর ধরে সহকারী অধ্যাপক ও প্রভাষকরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ৪ দফা দাবি জানিয়ে আসছিল। শিক্ষকদের দাবিগুলো হলো- প্রভাষক ও সহকারী অধ্যাপকদের বেতন সংক্রান্ত সমস্যার সমাধান, সহকারী অধ্যাপক ও সহকারী রেজিষ্ট্রারদে পদ সমমানে না রাখা, গবেষণা ক্ষেত্রে ভাতা প্রদান এবং স্বতস্ত্র আবাসনের ব্যবস্থা করা।

জানা যায়, দাবি পূরণ না হওয়ায় রবিবার পশুপালন অনুষদের গ্যালারীতে লেকচারার- অ্যাসিস্টেন্ট প্রফেসরদের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় তারা তিনটি সিদ্ধান্ত নেন। সিদ্ধান্ত গুলো হচ্ছে- দাবি আদায় না হওয়া পর্যন্ত পূর্ণদিবস কর্মবিরতি, শিক্ষকতার বাইরে অতিরিক্ত দ্বায়িত্ব থেকে পদত্যাগ এবং বিশ্ববিদ্যালয়ের সকল কর্মসূচিতে অংশগ্রহণ না করা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের লেকচারার-অ্যাসিস্টেন্ট প্রফেসর পরিষদের সভাপতি মো. শফিকুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন দাবি মেনে না নেয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, শিক্ষকদের অনেক দাবিই পূরণ করা হয়েছে। কিছু কিছু দাবি আছে যা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের, সরকারের সিদ্ধান্ত ও বিশ্ববিদ্যালয়ের পারিপার্শ্বিক দিক বিবেচনা করে পূরণ করতে হয়। সেটা সময়ের ব্যাপার। তবে শিক্ষা কার্যক্রম ব্যাহত করে দাবি আদায়ের সিদ্ধান্ত যৌক্তিক নয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a