1. [email protected] : admin :
  2. [email protected] : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:০৮ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
শান্তিচুক্তির ২৪বছর পূর্তি উপলক্ষে কাপ্তাই জোনের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত কাপ্তাইয়ে জাতীয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত পিরোজপুরে এইচএসসি পরীক্ষার্থীদের মাঝে জেলা ছাত্রলীগের কলম ও মাক্স বিতরণ আখাউড়ায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত শান্তিচুক্তির দুই যুগ পূর্তিতে কাপ্তাই জোনের উদ্যোগে বার্ণাঢ্য র‍্যালী আখাউড়া সীমান্তে বিজিবি ও বিএসএফের জয়েন্ট রিট্রিট সিরিমনি অনুষ্ঠিত কাপ্তাই সেনাজোন শান্তিচুক্তির দু’যুগ পূর্তি উপলক্ষে শীতবস্ত্র বিতরণ ও ফ্রি চিকিৎসা সেবা প্রদান কাপ্তাই উপজেলা ক্রীড়া সংস্থার কার্যকরী ২৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন নারী নির্যাতন প্রতিরোধে কাউখালীতে গণশুনানী ও মানবন্ধন চন্দ্রঘোনা থানা পলিথিন মোড়ানো চোলাই মদ ও অটোরিকশা সহ পাচারকারীকে আটক

শেখ হাসিনাকে নিয়েই মানুষের স্বপ্ন: উপমন্ত্রী শামীম

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বুধবার, ২৮ আগস্ট, ২০১৯

বিএনপি নেত্রী খালেদা জিয়াকে নিয়ে মানুষ আর ভাবে না বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জনসমর্থন হারিয়েছে। এখন তারা বিরোধী দলেও নেই। ক্ষমতায় আসার সম্ভাবনাও নেই। দেশ সামনে এগিয়ে নিতে বাংলাদেশের মানুষের চিন্তা-চেতনা-স্বপ্ন বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ঘিরে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেরানিরহাট বাজারে বুধবার বিকেলে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশে তিনি একথা বলেন।

এনামুল হক শামীম বলেন, খালেদা জিয়ার সরকার লুট-পাট, দুর্নীতি আর অনিয়ম করে টাকা আত্মসাৎ করেছে। মা-ছেলে মিলে এতিমের টাকা মেরে খেয়েছে। দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত খালেদা জিয়া রাজনীতিতেও ব্যর্থ। আন্দোলনের নামে জ্বালাও, পোড়াও, মানুষ হত্যার কারণে জনবিচ্ছিন্ন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি বিপ্লব বড়–য়া বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলেই দেশের এতো উন্নতি হচ্ছে। শিক্ষা-দীক্ষায় মানুষ এগিয়ে যাচ্ছে। দেশ আরও এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সঙ্গে থাকতে দেশবাসিকে আহ্বান জানান তিনি।

এ সময় স্থানীয় এমপি আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, সহ-সভাপতি আবু সাঈদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজাদা মহিউদ্দিন, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি এমএ মোতালেব সিআইপি, সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন, সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জুবায়ের প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়নের সাঙ্গু নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন উপমন্ত্রী। এসময় তিনি বলেন, নদীভাঙন রোধের কাজের অগ্রগতি খুবই অসন্তোষজনক। ফলে আমি টেন্ডার বাতিল করে এখানে পুনরায় টেন্ডার দেয়ার কথা পানি উন্নয়নবোর্ডকে বলেছি। আগামী বর্ষার আগেই এই এলাকাকে নদী ভাঙনের হাত থেকে রক্ষা করা হবে বলে জানান তিনি।

সাঙ্গু এবং ডলু নদীর ভাঙন এলাকা পরিদর্শনকালে পানিসম্পদ উপমন্ত্রী বলেন, এখানে ৩৩৩ কোটি টাকার প্রকল্প চলমান রয়েছে। গত ২৫ তারিখে চট্টগ্রাম শহরকে জলাবদ্ধতা থেকে রক্ষার জন্য ১৬২০ কোটি ৩১ লাখ টাকার প্রকল্প বাংলাদেশ সেনাবাহিনীকে দেয়া হয়েছে। দ্রুত কাজ শুরু হবে। সমগ্র চট্টগ্রামে পানি উন্নয়ন বোর্ডের প্রায় ৬১০০ কোটি টাকার কাজ এখন হাতে রয়েছে। এবছর চট্টগ্রামে সবচেয়ে বেশী বরাদ্দ হয়েছে।

তিনি বলেন, গত আট মাসে আজকে পর্যন্ত ৬৫তম নদীভাঙন এলাকা পরিদর্শন করছি। নদীভাঙনে ঘরবাড়ি হারানো পরিবারদের স্থায়ী পুনর্বাসনের ব্যবস্থা করা হচ্ছে।

নদী ভাঙনের জন্য যত্রতত্র বালি উত্তোলনকে দায়ি করে এনামুল হক শামীম বলেন, এব্যাপারে সরকার খুব কঠোর। জেলা প্রশাসকদের নেতৃত্বে একটা কমিটি আছে। যারা অবৈধ বালি উত্তোলন করবে তাদের ব্যাপারে কঠোর আইনি ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা দেন তিনি।

দুপুরে লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ডিজিটাল কম্পিউটার ল্যাব উদ্বোধন করেন এনামুল হক শামীম ও বিপ্লব বড়ুয়া। স্থানীয় উপজেলা প্রশাসন আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুঃস্থদের মাঝে চেক হস্তান্তর করেন পানিসম্পদ উপমন্ত্রী।

এ সময় তিনি বলেন, শেখ হাসিনার বদৌলতে ঘরে ঘরে ডিজিটাল সেবা। এক বছরের মধ্যে এই স্কুলে শেখ রাসেল ডিজিটাল পূর্ণাঙ্গ কম্পিউটার ল্যাব করে দেব। ছেলেমেয়েরা বিশ্বমানের শিক্ষা লাভ করবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a