1. te@ea.st : 100010010 :
  2. rajubdnews@gmail.com : admin :
  3. ahamedraju44@gmail.com : Helal Uddin : Helal Uddin
  4. nrbijoy03@gmail.com : Nadikur Rahman : Nadikur Rahman
  5. shiningpiu@gmail.com : Priyanka Islam : Priyanka Islam
  6. admin85@gmail.com : sadmin :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০১:৫৯ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
নড়াইলে জাতীয় ভোটার দিবস-২০২১ পালিত ঢাকায় বিক্ষোভ সমাবেশে পুলিশি হামলার প্রতিবাদে সুনামগঞ্জে ছাত্রদলের বিক্ষোভ মিছিল । দিরাইয়ে বেকার যুব মহিলাদের হস্তশিল্প বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন কাউখালীতে “জাটকা নিধন প্রতিরোধ অভিযান” পরিচালনায় তৎপর বাংলাদেশ কোস্ট গার্ড বরিশালে পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ পালিত কাপ্তাইয়ে বীমা দিবস পালন ডুমুরিয়ায় কৃষক ‌মাঠ দিবস অনুষ্ঠিত নারীর ক্ষমতায়নে কাপ্তাইয়ে ৭ দিনব্যাপী প্রশিক্ষণ সাংবাদিক বুরহান উদ্দিন হত্যার প্রতিবাদে কাপ্তাই প্রেস ক্লাবে প্রতিবাদ সমাবেশ ব্যাংক কর্মকর্তা মওদুদ হত্যার খুনিদের শাস্তির দাবিতে যশোরে মানববন্ধন

টি-শার্ট সেলাইয়ে গিনেস রেকর্ড গড়বে বাংলাদেশ

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯

আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) প্রতিষ্ঠার শতবর্ষ পালন উপলক্ষে গিনেস রেকর্ড ভাঙতে বাংলাদেশ বিশ্বের সর্ববৃহৎ টি-শার্ট সেলাইয়ের পরিকল্পনা করেছে।

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম রফতানিকারক বাংলাদেশ পোশাক শিল্পকে তুলে ধরার জন্য বাংলাদেশ গার্মেন্ট প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতিকে (বিজিএমইএ) সুতি কাপড়ের এই টি-শার্ট সেলাইয়ের দায়িত্ব দেয়া হয়েছে। খবর বাসসের

বিজিএমইএ’র সভাপতি ড. রুবানা হকের বরাত দিয়ে শনিবার রাষ্ট্রীয় এ সংবাদ সংস্থা জানায়, আইএলও’র প্রস্তাব পাওয়ার ব্যাপারে তারা প্রক্রিয়া শুরু করেছেন।

ড. রুবানা হক বলেন, ভারতের মুম্বাইয়ের প্লাস্টইন্ডিয়া ফাউন্ডেশনের রেকর্ড ডিঙ্গিয়ে বাংলাদেশ নতুন রেকর্ড করতে যাচ্ছে। এই প্রতিষ্ঠানটি ২০১৮ সালের ৫ জানুয়ারি ৯৬.৮৬ মিটার (৩১৭.৭৮ ফুট) দীর্ঘ ও ৬৯.৭৭ মিটার (২২৮.৯০ ফুট) প্রশস্থের সর্ববৃহৎ টি-শার্ট সেলাই করে গিনেস রেকর্ড করে।

বিজিএমইএ পরিচালক (শ্রম) রেজওয়ান সেলিম শনিবার বাসসকে জানান, ‘সুতি বস্ত্র ব্যবহার করে ৩৫০ ফুট দৈর্ঘ্যের এবং ২৫০ ফুট প্রস্থের টি-শার্ট সেলাইয়ের দায়িত্বভার পেয়েছে পলমল। এটি হবে ভারতের তৈরি টি-শার্টের চেয়ে এক সাইজ বড়।’

তিনি আরও জানান, বাংলাদেশের পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান পলমল এই টি-শার্ট সেলাইয়ের খরচ বহন করবে। এ উপলক্ষে আইএলও আয়োজিত বিশাল অনুষ্ঠান ২২ অথবা ২৪ অথবা ২৮ নভেম্বর বাংলাদেশে অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আইএলও সভাপতি এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

বিবিসি, সিএনএন, রয়টার্স, আল জাজিরাসহ বিভিন্ন বিশ্বখ্যাত গণমাধ্যম এই অনুষ্ঠান সম্প্রচার করবে বলেও জানান বিজিএমইএ পরিচালক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY LatestNews