1. [email protected] : admin :
  2. [email protected] : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১২:৫৮ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
কাপ্তাইয়ে বীর মুক্তিযোদ্ধা রেফায়েত উল্লাহ (৯০) রাষ্ট্রীয় মর্যাদায় দাফন কাপ্তাইয়ে আগর বাগান মালিক সমিতির বার্ষিক সভা ও নতুন কমিটি গঠন আখাউড়ায় শিয়ালের মাংস বিক্রি,জীবিত শিয়াল উদ্ধার কাপ্তাইয়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত চন্দ্রঘোনা ইউপি নির্বাচন মনোনয়নপত্র জমা দিলেন আ’লীগ প্রার্থী মিলন কাপ্তাইয়ে অনুর্ধ্ব- ১৭ বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ঝিকরগাছায় লেবু বাগান থেকে নারীর লাশ উদ্ধার চন্দ্রঘোনা ইউপি নির্বাচনে স্বতন্ত্র পদে মনোনয়ন পত্র জমা দিলেন বিপ্লব মারমা আখাউড়া পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যানের সাময়িক ভূল বুঝাবুঝির অবসান কাপ্তাইয়ের নৃত্যানুষ্ঠান ” নুপুর নিক্কণ “

এবার মিয়ানমার থেকে সিম-মোবাইল আনছে রোহিঙ্গারা

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯

অবৈধভাবে বাংলাদেশের সিম ও মোবাইল ব্যবহার করে অবৈধ কর্মকাণ্ডের জেরে কক্সবাজারের উখিয়া ও টেকনাফে নেটওয়ার্ক নিয়ন্ত্রণ করছে বিটিআরসি। এসব নিষেধাজ্ঞা অমান্য করে মিয়ানমার থেকে সিম ও মোবাইল এনে ব্যবহার করার অভিযোগ উঠেছে রোহিঙ্গাদের বিরুদ্ধে।

মঙ্গলবার এসব কর্মকাণ্ডে জড়িত থাকায় টেকনাফ স্থলবন্দর থেকে মিয়ানমারের ২১০টি সিম ও মোবাইলসহ ৩ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে স্থলবন্দরের গেট থেকে তাদেরকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

আটকরা হলেন- মিয়ানমার মংডুর নুর আলমের ছেলে নুর হাসান (২৪), উখিয়ার থাইংখালী জামতলী রোহিঙ্গা শিবিরের বাসিন্দা মো. শরীফের ছেলে রবি আলম (১৯) ও টেকনাফের মোচনী শিবিরের হোছনের ছেলে সলিম (২৫)।

প্রত্যক্ষদর্শী ও স্থলবন্দরের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মঙ্গলবার বিকালে স্থলবন্দরের গেট অতিক্রমের সময় দায়িত্বরত গার্ডরা মোবাইল ও সিম কার্ডসহ মিয়ানমার থেকে আসা ট্রলারের শ্রমিক সলিমকে আটক করে।

তার কাছ থেকে কিউএমপিটি নামের একটি মিয়ানমার কোম্পানির মোবাইল ও সিম উদ্ধার করা হয়। এ সময় সিম গ্রহণ করতে আসা গেটের বাহিরে অপেক্ষমাণ জামতলী শিবিরের বাস্তুচ্যুত রোহিঙ্গা রবি আলমকে আটক করা হয়। পরে উক্ত ট্রলার মাঝি নুর হাসানকে আটক করা হয়।

এ সময় স্থল বন্দরে দায়িত্বরত আনসার সদস্যরা পুলিশে খবর দিলে থানা পুলিশের একটি দল তাদেরকে আটক করে থানায় নিয়ে যান।

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, কক্সবাজারের উখিয়া ও টেকনাফে আশ্রিত রোহিঙ্গারা অবৈধভাবে দেশীয় মোবাইল ও সিম ব্যবহার করে নানা উস্কানিমূলক কর্মকাণ্ড ও মাদক পাচারের মতো কর্মকাণ্ডে জড়িয়ে পড়ায় বিটিআরসি সম্প্রতি নেটওয়ার্ক নিয়ন্ত্রণসহ নানা উদ্যোগ গ্রহণ করে।

ফলে রোহিঙ্গারা মিয়ানমার থেকে সিম এনে সেগুলো ব্যবহার করছে বলে জানা গেছে। এসব সিম উচ্চ নেটওয়ার্ক সম্পন্ন হওয়ায় সহজে উভয় দেশের সীমান্তের অনেক ভেতর থেকে ব্যবহার করা যাচ্ছে বলে জানা গেছে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a