1. [email protected] : admin :
  2. [email protected] : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১০:৩০ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
শান্তিচুক্তির ২৪বছর পূর্তি উপলক্ষে কাপ্তাই জোনের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত কাপ্তাইয়ে জাতীয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত পিরোজপুরে এইচএসসি পরীক্ষার্থীদের মাঝে জেলা ছাত্রলীগের কলম ও মাক্স বিতরণ আখাউড়ায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত শান্তিচুক্তির দুই যুগ পূর্তিতে কাপ্তাই জোনের উদ্যোগে বার্ণাঢ্য র‍্যালী আখাউড়া সীমান্তে বিজিবি ও বিএসএফের জয়েন্ট রিট্রিট সিরিমনি অনুষ্ঠিত কাপ্তাই সেনাজোন শান্তিচুক্তির দু’যুগ পূর্তি উপলক্ষে শীতবস্ত্র বিতরণ ও ফ্রি চিকিৎসা সেবা প্রদান কাপ্তাই উপজেলা ক্রীড়া সংস্থার কার্যকরী ২৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন নারী নির্যাতন প্রতিরোধে কাউখালীতে গণশুনানী ও মানবন্ধন চন্দ্রঘোনা থানা পলিথিন মোড়ানো চোলাই মদ ও অটোরিকশা সহ পাচারকারীকে আটক

বরগুনার পাথরঘাটায় জলাতঙ্ক নির্মুলে কুকুরের শরীরে টিকাদান কার্যক্রম চলছে

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : রবিবার, ৫ জানুয়ারী, ২০২০

বরগুনার পাথরঘাটায় জলাতঙ্ক নির্মুলে কুকুরের শরীরে টিকাদান কার্যক্রম চলছে

পাথরঘাটা,বরগুনা প্রতিনিধি,

বরগুনার পাথরঘাটায় জলাতঙ্ক নির্মুলের লক্ষে কুকুরের শরীরে টিকাদান কার্যক্রম চলছে। বৃহস্পতিবার (২ জানুয়ারী) থেকে উপজেলার ৭ ইউনিয়ন ও পৌর শহরে এ টিকাদান অভিযান চলছে। এ অভিযান চলবে আগামি ৬ জানুয়ারী পর্যন্ত।
কুকুরের কামড় কিংবা আঁচড়ে জলাতঙ্ক রোগ ছড়ায়, এটি একটি মহামারী মরণব্যাধি। রোগটি নিয়ে সাধারন মানুষের মাঝে একধরনের আতঙ্ক রয়েছে।

দেশকে জলাতঙ্কমুক্ত করার লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও প্রানিসম্পদ মন্ত্রণালয় যৌথভাবে জাতীয় জলাতঙ্ক নির্মূল কর্মসূচি হাতে নেয়। কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে জলাতঙ্ক নিয়ন্ত্রণ ও নির্মূল কেন্দ্র চালু হয়েছে। টিকা প্রদান কার্যক্রমের অংশ হিসেবে পাথরঘাটা উপজেলায় ৮টি দল এলাকায়-এলাকায় গিয়ে কুকুর ধরে-ধরে জলাতঙ্ক প্রতিরোধক টিকা দিচ্ছে।
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. অরবিন্দু দাস বলেন, জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে পাথরঘাটায় কুকুর ধরে-ধরে টিকা দেয়া হচ্ছে। গত ২ জানুয়ারী থেকে এ অভিযান শুরু হয়েছে চলবে আগামি ৬ জানুয়ারী পর্যন্ত। দুদিনে এখন পর্যন্ত সাত’শ কুকুরকে এ টিকাদান কর্মসূচির আওয়াতায় আনা হয়েছে। ২০২২ সালের মধ্য এ রকম তিন ধাপে অভিযান চলেবে বলে জানান তিনি।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a