1. te@ea.st : 100010010 :
  2. rajubdnews@gmail.com : admin :
  3. ahamedraju44@gmail.com : Helal Uddin : Helal Uddin
  4. nrbijoy03@gmail.com : Nadikur Rahman : Nadikur Rahman
  5. shiningpiu@gmail.com : Priyanka Islam : Priyanka Islam
  6. admin85@gmail.com : sadmin :
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:২৬ অপরাহ্ন

বাঙ্গালীরা শুধু একটাই শিখেছি সমালোচনা করতে,আল্লাহর অশেষ মেহেরবানীতে আমরা অনেক ভালো আছি–জেসমিন জামান (মানবাধিকার কর্মী )

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০

জেসমিন জামান (মানবাধিকার কর্মী ) : আজ আমি করোনা ভাইরাস নিয়ে আমাদের দেশের মানুষ কে কিছু কথা বলতে চাই । আসলে করোনা ভাইরাস নিয়ে আমরা দেশের মানুষ সচেতন না হয়ে শুধু সরকার কে দোষারোপ করে যাচ্ছি। যদি তাই হয় তাহলে মিডিয়া কি করছে ? মিডিয়ার এই যুগে কতক্ষণ সরকার রোগীর সংখ্যা লুকিয়ে রাখতে পারবে ? আসলে আমরা নিজেরাই সচেতন না, আমরা বাঙ্গালীরা শুধু একটাই শিখেছি সমালোচনা করতে

আমি ব্যক্তিগত ভাবে আমাদের প‌্রধানমন্ত্রিকে ধন্যবাদ জানাই উনি করোনা ভাইরাস প্রতিকারের জন্য যে সব পদক্ষেপ নিয়েছেন তা প্রশংসনীয়। আমরা জনগন যদি সরকারের সমালোচনা না করে এই কঠিন বিপদের সময় সরকার কে সহযোগিতা করি তাহলে আমরা ইনশা্আল্লাহ্ এই করোনা ভাইরাস কে প্রতিরোধ করতে পারবো।

আমরা যদি সাধারন দৃষ্টিতে দেখি তাহলে আমরা অনুধাবন করতে পারব আমাদের দেশে আল্লাহ্ তায়ালার অশেষ রহমত বিদ্যমান, কারন আমাদের দেশে লক্ষাধিক প্রবাসী বাঙ্গালী প্রবেশ করার পর প্রায় দেড় মাস অতিক্রান্ত হয়ে গিয়েছে অথচ আল্লাহর অশেষ মেহেরবানীতে আমরা অনেক অনেক ভালো আছি। আমাদের দেশের অধিকাংশ মানুষ গরীব ও অসহায় এবং ধর্মভীরু আমরা কোনো বিপদ-আপদ দেখলে আল্লাহকেই ডাকি, আল্লাহর উপর ভরসা করি,আল্লাহকে স্বরন করি এবং ভয় করি। আমি নিজে দেখেছি এমন অনেক মানুষ আছে যারা নামাজ পড়ে না কিন্তু আল্লাহ্ কে মনে প্রানে বিশ্বাস করে, এই বিশ্বাসের কারনে আল্লাহ্ তাকেও একদিন হেদায়াত দান করবেন বলে আমরা মুসলমান হিসাবে বিশ্বাস করি। আমরা এক আল্লাহতে সমর্পিত। আমাদের হৃদয়ে আল্লাহ্ আছে আমরা আল্লাহ্কে ভয় করি। তাই আমার বিশ্বাস এই রহমতের মাসে আল্লাহ্কে বেশী বেশ ডাকি এবং সরকারের দেয়া নিয়ম কানুন মেনে চলি এবং নিজেরা নিজেদের সুরক্ষিত রাখি তাহলে হয়তো আমরা বড় ধরনের মহামারি থেকে বাচঁতে পারব ইনশা্আল্লাহ

তবে এখানে আমাদের প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে কিছু বলতে চাই জানিনা এই কথা গুলো তার কাছে পৌছাবে কিনা ? আমি আমাদের দেশের স্বাস্থ্যসেবা নিয়ে খুব উৎকন্ঠিত কারণ আমাদের দেশের সরকারি ,বেসরকারি হাসপাতাল গুলো করোনা রোগী সন্দেহ করে ঠান্ডা, জ্বর- কাশীর রোগীকে সেবা দিচ্ছে না এবং শ্বাস কষ্টের রোগী হলে হাসপাতাল গুলো ভর্তি নিচ্ছেনা। এরকম হলে আমরা কোথায় যাবো ? অনেক হাসপাতালে ডাক্তার ,নার্স নেই বললেই চলে।
এটা সত্যিই দুঃখ জনক কারণ ডাক্তার,নার্স হবার সময় এই ব্রোত নিয়েই তো ডাক্তার,নার্স হয়। জীবনের ঝুকি নিয়ে মানুষের সেবা করবো তাহলে কেন এতো ভয় ? তারা যখন মানুষের সেবা করবেন আল্লহই তাদের হেফাজত করবেন। আল্লাহ্ দাওয়া অর্থ্যাৎ ওষুধ এবং দোওয়া(প্রার্থনা) দুটোই করতে বলেছেন।

আজ আমরা বিশ্বের দিকে তাকালে দেখতে পাই ডাক্তার,নার্সরা কিভাবে জীবনের ঝুকি নিয়ে একজন রোগীকে বাচাঁনোর আপ্রান চেষ্টা করে যাচ্ছেন। হাসপাতালে জায়গা দিতে পারছে না সেবা দিতে পারছে না বলে কাদঁছে। আর আমাদের দেশের ডাক্তারা ভয়ে রোগী দেখছেন না। তাই আমাদের মমতাময়ী প্রধানমন্ত্রীর কাছে বিনিত অনুরোধ আপনি সরকারি, বেসরকারি প্রত্যেকটা হাসপাতালে কঠিন ভাবে আদেশ প্রদান করুন যাতে কোন রোগী যেন বিনা চিকিৎসায় মারা না যায়। আল্লাহ্ আমাদের হেফাজত করুণ,আমীন।

জেসমিন জামান
এমএ, ঢাকা বিশ্বঃবিদ্যালয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY LatestNews