1. te@ea.st : 100010010 :
  2. rajubdnews@gmail.com : admin :
  3. ahamedraju44@gmail.com : Helal Uddin : Helal Uddin
  4. nrbijoy03@gmail.com : Nadikur Rahman : Nadikur Rahman
  5. shiningpiu@gmail.com : Priyanka Islam : Priyanka Islam
  6. admin85@gmail.com : sadmin :
শনিবার, ৩১ জুলাই ২০২১, ১০:০৪ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
ঝিনাইদহে নামাজে ইকামত দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১, আহত ৫ কুষ্টিয়ায় ক্যানুলা খুলতে গিয়ে নবজাতকের বৃদ্ধাঙ্গুল কেটে ফেললেন নার্স দোয়ারাবাজারে ডিবি পুলিশের অভিযানে ৯০০ কেজি ভারতীয় চা পাতাসহ ব্যাবসায়ী গ্রেফতার আখাউড়ায় উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে বাল্য বিবাহ বন্ধ। কাপ্তাই তথ্য অফিস নৌযানে করে মাইকে প্রচার প্রচারণা সমর্পিত আত্ম উপলব্ধি …. মোহাম্মদ হাসানুর রহমান ছাতা মেকার সোহাগের ব্যবসায় ধ্বস, সরকারের সহযোগিতা কামনা করেন দোয়ারাবাজারে বিপুল পরিমান বিদেশী মদসহ এক নারী মাদক ব্যবসায়ী আটক কাউখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বৃদ্ধের মৃত্যু কালকিনিতে পূর্বশত্রুতার জেরে কুঁপিয়ে শরীর থেকে পা বিছিন্ন করল প্রতিপক্ষ

চিৎমরম উচ্চ বিদ্যালয়ে ৫০ বছর পর জিপিএ-৫ অর্জনে খুশিতে আত্মহারা এলাকাবাসী

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : সোমবার, ১ জুন, ২০২০

 কাপ্তাই প্রতিনিধি :

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার কর্নফুলির কোল ঘেঁষে অবস্থিত ৩নং চিৎমরম ইউনিয়ন। ঐতিহাসিক বৌদ্ধ বিহারের জন্য এখানে রয়েছে সুখ্যাতি। এখানকার শিক্ষায় এগিয়ে যাবার লক্ষ্যে কিছু বিদ্যুৎসাহি ব্যক্তি ১৯৭০ সালের ১লা জানুয়ারি চিৎমরম উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। প্রথমে শিক্ষা বোর্ড হতে ৮ম শ্রেণী পর্যন্ত পাঠদানের কার্যক্রম স্বীকৃতি থাকলেও পরবর্তীতে এটি মাধ্যমিক পরীক্ষা দেওয়ার অনুমতি মিলে। চিৎমরম উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার ৫০ বছর পর একটি খুশির সংবাদে আনন্দে আত্মহারা হয়েছে চিৎমরম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, ম্যানেজিং কমিটি, অভিভাবক সহ সমগ্র চিৎমরমবাসী।

২০২০সালের প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে একজন সাদিয়া ইসলাম সকলের মূখ উজ্জ্বল করেছেন। চিৎমরম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠার ৫০বছরের ইতিহাসে সাদিয়া ইসলাম প্রথমবারের মতো জিপিএ-৫ অর্জন করেছেন এই বিদ্যালয় হতে।

কিন্তু কে এই সাদিয়া ইসলাম?
চিৎমরম বাজারের একজন অসচ্ছল চায়ের দোকানি সেকান্দর মিয়ার ১ছেলে ২মেয়ের মধ্যে সাদিয়া ইসলাম মেঝো মেয়ে। নূন আনতে যেখানে পানতা ফুরায় সেখানে পরিবারের বড়কর্তা সেকান্দর মিয়া এবং তার স্ত্রী ফরিদা খানম তিন ছেলে মেয়েকে শিক্ষার আলো থেকে বঞ্চিত করেননি কখনো। তার বড় ছেলে শহীদুল ইসলাম কর্ণফুলী সরকারি ডিগ্রী বলেজে স্নাতকে ১ম বর্ষে অধ্যায়নরত এবং ছোট মেয়ে সুমাইয়া ইসলাম চিৎমরম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ম শ্রেণীতে অধ্যায়নরত ।

সাদিয়া ইসলামের মা ফরিদা খানম জানান, তার স্বামী ও দেবর মিলে চিৎমরম বাজারে ভাগাভাগি করে একটি চায়ের দোকান করেন। সারা বছর সংসারের টানাপোড়ন থাকলেও তিনি ছেলেমেয়েদের লেখাপড়া থেকে বঞ্চিত করেননি। অর্থের অভাবে বাড়তি প্রাইভেট টিউটর দিতে না পারলেও সাদিয়া পড়ালেখায় ছিলেন মনযোগী। তিনি তার সন্তানদেরকে অন্যান্য পরিবারের ছেলেমেয়েদের মতো বাড়তি চাহিদা পূরণ করতে পারেননি। এরপরও ছেলেমেয়েরা মূখ বুঝে চালিয়েছেন পড়ালেখা। তিনি চিৎমরম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এবং পরিচালনা কমিটির সকলের প্রতি তার মেয়ের সফলতার কৃতজ্ঞতা জানান।

চিৎমরম উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অংসুইছাইন চৌধুরী সাদিয়া ইসলামের এ সফলতায় আনন্দিত ও উচ্ছ্বসিত হয়ে জানান, সাদিয়া ইসলাম সমগ্র চিৎমরম বাসীর মূখ উজ্জ্বল করেছেন। তার ভবিষ্যৎতে পড়ালেখার জন্য যতরকম সহযোগিতা লাগবে সবটুকু প্রদানের আশ্বাস দেন তিনি। পাশাপাশি তাকে এমন সফলতার জন্য সংবর্ধণা প্রদান করা হবে বলে জানান তিনি।

চিৎমরম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্যসুপ্রু মারমা সহ সকল শিক্ষকবৃন্দ সাদিয়া ইসলামের এমন অর্জিত ফলাফলের জন্য অভিনন্দন জানান এবং তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a