1. [email protected] : admin :
  2. [email protected] : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১১:০৯ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
উদ্ধার হওয়া তক্ষক ও ময়না পাখি কাপ্তাই ন্যাশনাল পার্কে অবমুক্ত ডুমুরিয়ায় কন্দাল ফসল উন্নয়নে‌  কৃষি প্রশিক্ষণ জাতীয় শোক দিবস উপলক্ষে পিরোজপুর শিল্পকলা একাডেমীর আয়োজনে চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগীতা পুষ্টিতে ভরপুর ড্রাগন ফল দেশে খুব পরিচিতি লাভ করেছে আখাউড়ায় স্কাফ সিরাপ, গাঁজা ও সাজা প্রাপ্ত আসামী গ্রেফতার কাপ্তাইয়ে বিশ্ব হাতি দিবস পালন মাদ্রাসার কাজটি সম্পন্ন করে রেখে যেতে চাই– হযরত মাওলানা আব্দুস সালাম শোয়াইব সাহেব দাঃবাঃ কাপ্তাই উপজেলা মহিলা লীগ ও যুব মহিলা লীগের জাতীয় শোক দিবস পালন কাপ্তাইয়ে ইসলামী তাকাফুল বীমার মেয়াদোত্তীর্ণ চেক বিতরণ রাইখালী ভ্রাম্যমান অভিযানে ৫ মামলায় ৭ হাজার টাকা জরিমানা আদায়

চট্টগ্রাম-কাপ্তাই সড়কে স্বয়ংক্রিয় জীবানু নাশক টানেল পরিদর্শনে দীপংকর তালুকদার এমপি

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০

কাপ্তাই প্রতিনিধি :

রাঙ্গামাটি পার্বত্য জেলার কাপ্তাই উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নাছির উদ্দিন এর ব্যক্তিগত উদ্যোগে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের ষ্টিল ব্রিজ সংলগ্ন এলাকায় প্রশান্তি পর্যটন কমপ্লেক্সের সামনে স্বয়ংক্রিয় ষ্প্রে মেশিনের সাহায্যে জীবানু নাশক টানেল স্থাপন করা হয়েছিল গত ২ জুন। প্রতিদিন শত শত যানবাহনে এই স্প্রে করা হচ্ছে। এই কাজে ইতিমধ্যে যাত্রী সাধারনের প্রশংসা অর্জন করেছেন তিনি।
মঙ্গলবার(১৬ জুন) রাংগামাটি পার্বত্য জেলা হতে নির্বাচিত সাংসদ দীপংকর তালুকদার এমপি এই টানেল পরিদর্শনে এসে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নাছির উদ্দিনের এই কাজের প্রশংসা করেন।

এইসময় রাংগামাটি জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মং মারমা, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক, কাপ্তাই উপজেলা আ’লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী, সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন, কাপ্তাই থানার ওসি নাসির উদ্দীন উপস্থিত ছিলেন।

জীবানু নাশক টানেল স্থাপনকারী কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যান নাছির উদ্দিন এর কাছে জানতে চাইলে তিনি এই প্রতিবেদকে বলেন, কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্র, কর্ণফুলি পেপার মিলস, পর্যটন এলাকাসহ নানা কারনে কাপ্তাই একটি গুরুত্বপূর্ণ উপজেলা। এই এলাকায় প্রতিদিন দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের আগমন ঘটে, তাই সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি ও করোনার বিস্তার রোধে তিনি স্বপ্রণোদিত হয়ে এই উদ্যোগ গ্রহণ করেন।

জানা যায়, ২১টি স্বয়ংক্রিয় ষ্প্রে মেশিনের সাহায্যে প্রতিদিন ব্লিচিং পাউডার ও হাইড্রোজেন পার অক্সাইড মিশ্রিত ৫ হাজার ৬০০ লিটার জীবানু নাশক ছিটানো হচ্ছে। এই প্রকল্প স্থাপন করতে তার আনুমানিক ৪০ হাজার টাকা খরচ হয়েছে। পাম্পের সাহায্যে পানি উত্তোলন, ক্যামিকেল মিশ্রন, রক্ষণা বেক্ষন ও বিদ্যুৎ বিল বাবত উদ্যোক্তার প্রতিদিন প্রায় ১৫০০ টাকা খরচ হয়। তার এই প্রশংসনীয় উদ্যোগে অনেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a