সর্বশেষ সংবাদ
Home / অন্যান্য / ঝিনাইদহে অনলাইন ডিজিটাল মেলা ২০২০ উদ্বোধন

ঝিনাইদহে অনলাইন ডিজিটাল মেলা ২০২০ উদ্বোধন

মনিরুজ্জামান মনির, (শৈলকুপা) ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে অনলাইন প্লাটফর্মে ডিজিটাল মেলার আয়োজন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
রোববার (২৯ জুন) দুপুরে জুম এ্যাপসের মাধ্যমে এ অনলাইন সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, ২৯ জুন থেকে ১ জুলাই পর্যন্ত এ মেলা চলবে। ঝিনাইদহ জেলার ওয়েব পোর্টালে জেলার সকল উন্নয়নমূখী ও ডিজিটাল কার্যক্রম বিদ্যমান আছে বা গৃহীত হয়েছে তার তথ্য ডিজিটাল মেলার লিংকে পাওয়া যাবে। http://www.jhenaidah.gov.bd/ এই লিংকে প্রবেশ করলে ডিজিটাল মেলা-২০২০ এর লিংক পাওয়া যাবে। সেখানে ক্লিক করে অনলাইনে প্যাভিলিয়ন এর লিংক পাওয়া যাবে। প্রতিটা লিংকে প্রবেশ করলে বিষয়ভিত্তিক উন্নয়ন ও ডিজিটাল কার্যক্রমের তথ্য পাওয়া যাবে। প্যাভিলিয়নগুলিতে বিভিন্ন ছবি, পিডিএফ, ভিডিও আপলোড করা থাকবে। এছাড়াও ঝিনাইদহ জেলা প্রশাসনের ফেসবুক পেজ এ মেলার তথ্যাদি পাওয়া যাবে। মেলার জন্য ওয়েবপেজের ডানদিকে ‘ডিজিটাল মেলা-২০২০’ নামের একটি লিংক থাকবে। মুজিব শতবর্ষ, ই-সেবা, ডিজিটাল সেন্টার ও অন্যান্য প্রতিষ্ঠানসমূহ, কোভিড-১৯, বিভিন্ন স্টার্টআপ ও তরুণ উদ্ভাবকদের উদ্যোগ, শিক্ষা ও কর্মসংস্থান, জেলা ব্যান্ডিং নামের মোট ৭টি প্যাভিলিয়ন লিংক থাকবে। এছাড়াও হবে অনলাইনে কুইজ প্রতিযোগিতা।

এসময় জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে, জেলার ডিজিটাল কার্যক্রম নাগরিকদের কাছে উপস্থাপন করা প্রয়োজন। বর্তমান করোনা ভাইরাস জনিত পরিস্থিতি বিবেচনায় এবছরে অনলাইন প্লাটফর্মে ‘ডিজিটাল মেলা-২০২০’ আয়োজন করা হয়েছে। এ আয়োজনের মূল উদ্যোক্তা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। সহযোগিতা করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও একসেস টু ইনফরমেশন।
আমরা জানি, টেকসই ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সারাদেশে আইসিটির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতকরণে প্রযুক্তিগত অবকাঠামো নির্মাণ, নাগরিকসেবা সহজিকরণসহ নানামূখী কার্যক্রম বিদ্যমান আছে। জনগণের মধ্যে সেই সকল তথ্য পৌছে দেয়াই হচ্ছে ‘ডিজিটাল মেলা-২০২০’ এর উদ্দেশ্য।

পোস্টটি শেয়ার করুন
Share

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কাপ্তাই কঠোর অবস্থানে প্রশাসনঃ মাস্ক পরিধান না করায় ১৫ জনের বিরুদ্ধে মামলা

কাপ্তাই প্রতিনিধি, গত কয়েকদিনে কাপ্তাই এ করোনা সনাক্ত এর হার বেড়ে গেছে। ...