1. te@ea.st : 100010010 :
  2. rajubdnews@gmail.com : admin :
  3. ahamedraju44@gmail.com : Helal Uddin : Helal Uddin
  4. nrbijoy03@gmail.com : Nadikur Rahman : Nadikur Rahman
  5. shiningpiu@gmail.com : Priyanka Islam : Priyanka Islam
  6. admin85@gmail.com : sadmin :
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৪:০৯ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
কলাপাড়া পৌরসভার উদ্যোগে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ আবারোও কাপ্তাইয়ে টিসিবির পণ্য বিক্রি কাপ্তাইয়ে ভ্রাম্যমান অভিযান ৯ টি মামলা ও জরিমানা আদায় দেখার হাওরে কৃষকের ধান কেটে দিলেন উপজেলা প্রশাসন ও যুবলীগ দূর্গম পাহাড়ের দরিদ্র মেডিকেলে চান্স পাওয়া মেধাবী ছাত্রের পড়াশুনার দায়িত্ব নেন চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান যশোরের বেনাপোল সিমান্তে ইয়াবাসহ আটক-১ মাধবপুরে দেয়াল দিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছে প্রতিবেশী কোভিড – সংক্রমন রোধে কাপ্তাই তথ্য অফিসের এবার নৌ পথে প্রচারণা যশোরের ঝিকরগাছায় দুই সমাজ সেবকের উদ্যোগে অবহেলিত রাস্তার সংস্কার কাপ্তাইয়ে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু

কাপ্তাইয়ে কামারদের ব্যস্ততা ও ব্যবসা কমে গেছে ।

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শনিবার, ২৫ জুলাই, ২০২০

কাপ্তাই প্রতিনিধিঃ রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার কামারদের ব্যবসা ও ব্যস্ততা কমে গেছে। প্রতি বছরের ন্যায় পবিত্র কুরবানির ঈদ এলে কামাররা দা , ছুড়ি , বটি বিভিন্ন লোহা জাতীয় জিনিস তৈরিতে রাত-দিন ব্যস্ত হয়ে পরে। কিন্তু এবার বিশ্ব ব্যাপী করোনা ভাইরাসের ফলে প্রভাব ফেলেছে বিভিন্ন ব্যবসা ক্ষেত্রে ।

কাপ্তাই নতুন বাজার গিয়ে দেখা যায় কামাররা আলস বসে সময় পাড় করছে। কামার আরিফ জানান ,আগের বছরও সারা রাত -দিন কুরবাণির ঈদে দা, ছুড়ি , বটির তৈরি,শানকাজে ব্যস্ত সময় পার করতাম। দিনে আয় হতো ৪/৫হাজার টাকা। আর এখন করোনা ভাইরাসের ফলে কোন ব্যবসা নেই। দিনে ৪/৫শ’টাকা আয় করতে পারিনা।

লোকজন আগের মত আর দা , ছুড়ি , বটি নিয়ে আসেনা এবং অর্ডারও দেয়না। তাই আর কি করব কাজ নেই, ব্যবস্থতাও নেই। এ দিকে পরিবার পরিজন নিয়ে কষ্টে দিন কাটছে। এলাকার হাশেম জানান,করোনা ভাইরাসের ফলে এবার বহু মানুষ জন কুরবানি দিচ্ছেনা। যার ফলে কামাড়দের এখানে লৌহজাতিয় জিনিস তৈরি করতে আসেনা। কামাররা একটি বছর এ ঈদের জন্য দীর্ঘ অপেক্ষা করতে থাকে। এখন সে আশা নিরাশায় পরিনত হয়ে গেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY LatestNews