1. [email protected] : admin :
  2. [email protected] : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১২:০৩ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
কাপ্তাইয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উদযাপন লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খুলনা মৎস্য অধিদপ্তরের মাসিক সমন্বয় সভা বেনাপোলে মদ গাঁজা ফেনসিডিলসহ আটক ৩ কাপ্তাইয়ে মাদক আস্থানা পুলিশ ভেঙ্গে দেওয়ায় মাদক সেবীর হামলায় আহত-২ কাপ্তাই বিউবো মাধ্যমিক বিদ্যালয়ে জিপিএ-৫ পেয়েছ ২২ জন, পাশের হার ৯৬.৫৯% আখাউড়ায় ধর্ষণ মামলার আসামী গ্রেফতার এবার বৃষ্টিপাত কম হওয়ার দরুণ কাপ্তাই লেকে পানি স্বল্পতায় বিদ্যুৎ উৎপাদন সর্বনিন্মে সাতক্ষীরার শীর্ষ চোরাকারবারী ৩০ বোতল ফেন্সিডিল সহ আটক কাপ্তাই আপস্ট্রিম জেটিঘাট কচুরিপানা যানজট অপসরণে ৪০ দিনের কর্মসূচি উদ্বোধন কাপ্তাই উপজেলা বিএনপির ৩ নেতাকে মিথ্যা মামলা ও গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ

মুজিব জম্মশত বার্ষিকী উপলক্ষ্যে সাংবাদিক ফরজুন আক্তার মনি’র উদ্যোগে বৃক্ষরোপণ

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শনিবার, ২৫ জুলাই, ২০২০

এইচ আর রুবেল, হবিগঞ্জ জেলা প্রতিনিধি :
হবিগঞ্জের নবীগঞ্জে “মুজিব বর্ষের অঙ্গিকার” গাছ লাগান, পরিবেশ বাঁচান” এই প্রতিপাদ্য শ্লোগান নিয়ে দুপুর ১ ঘটিকায়,নবীগঞ্জ থানার ১১ নং গজনাইপুর ইউনিয়নের বাংলাদেশ স্বাধীনতা পরিষদের হবিগঞ্জ জেলা শাখার সভাপতি ও ন্যাশনাল এনভায়রনমেন্ট এন্ড হিউম্যান রাইটস ফাউন্ডেশনের হবিগঞ্জ জেলা শাখার সভাপতি সাংবাদিক ফরজুন আক্তার মনি ও ৪ নং দীঘলবাক ইউনিয়নের বাংলাদেশ স্বাধীনতা পরিষদ এর হবিগঞ্জ জেলা শাখার সম্মানিত সদস্য ও ন্যাশনাল এনভায়রনমেন্ট এন্ড হিউম্যান রাইটস ফাউন্ডেশন এর অর্থ সম্পাদক শিহাব আহমেদ সোহাগের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে কিছু হতদরিদ্র পরিবারে ফলজ বৃক্ষ রোপন করা হয়েছে।
সাংবাদিক ফরজুন আক্তার মনি বলেন , “বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আমাদের গাছ লাগানোর পদক্ষেপ অত্যন্ত সময়োপযোগী। বর্তমানে দেশে করোনাভাইরাসে আক্রান্তদের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে অক্সিজেন, যেটা আমারা বিভিন্ন ধরনের বৃক্ষের মাধ্যমে পেয়ে থাকি। তিনি আরো বলেন, মানুষের রক্ষা ও সুস্থ থাকার জন্য বৃক্ষায়নের বিকল্প নেই। আমাদের সকলকে পরিবেশ সুরক্ষায় বৃক্ষ রোপণের গুরুত্ব তুলে ধরতে হবে। আমাদের সকলকে বৃক্ষায়ন, সবুজায়ন, জীববৈচিত্র্য সংরক্ষণ ও অকৃত্রিম খাদ্য উৎপাদনের জন্য বৃক্ষ রোপণ ও পরিচর্যা করতে হবে এ বিষয়ে সকলের প্রতি আহ্ববান জানান তিনি। সাংবাদিক ফরজুন আক্তার মনি কে ফলজ গাছ রোপণের ব্যাপারে জানতে চাইলে, তিঁনি বলেন ফলজ গাছ ছাড়া অন্যান্য গাছ বড় হলে বিভিন্ন কাজে লাগিয়ে আসবাবপত্র পর্যন্ত তার ইতিহাস শেষ। কিন্তু ফলজ গাছ আজীবন ফল দিবে, গরীব মানুষের ফল ক্রয় করার অভাব দূর হবে। তার ইচ্ছে মতো খেতেও পারবে পাশাপাশি বিক্রিও করতে পারবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a