1. [email protected] : admin :
  2. [email protected] : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১২:৫৬ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর ঘর পেয়ে আনন্দে আত্মহারা কাপ্তাইের ৭টি ক্ষুদ্র-নৃগোষ্ঠী পরিবার

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

কাপ্তাই প্রতিনিধি, 

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলায় প্রধানমন্ত্রীর বিশেষ ডিজাইনের ৭টি ঘর পেয়েছে ৭টি ক্ষু-নৃগোষ্ঠীর অসহায় পরিবার। ঘর উপহার পাওয়ার আনন্দে আপ্লুত পরিবারগুলো।

ঘর উপহার পাওয়া কাপ্তাই ওয়াগ্গা ইউনিয়নের দেবতাছড়ির বাসিন্দা রতন তনচংগা, বড়ইছড়ি পাড়ার সুইচাপ্রু মারমা জানান, একসময় প্রাকৃতিক দুর্যোগে কতই না কস্ট করে তাদের ঘরে বসবাস করতে হতো।

বিশেষ করে বর্ষা মৌসুম এলেই তাদের দুর্ভোগের সীমা থাকতোনা। প্রাকৃতিক দুর্যোগের সাথে সংগ্রাম করে পরিবার নিয়ে তাদের জীবন অতিবাহিত করতে হয়েছে। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর নতুন ঘর উপহার পেয়ে সেইসব কষ্ট, দুর্ভোগের দিন শেষ হয়েছে। তারা আবেগ আপ্লুত হয়ে জানান, মাননীয় প্রধানমন্ত্রীর জন্যই তাদের স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। তারা প্রত্যকে নতুন ঘরে থাকার আনন্দ উপভোগ করছে এবং সেইসাথে তাদের সকলের সব দুঃখ কষ্টের লাঘব হয়েছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান গত ১ ডিসেম্বর কাপ্তাইের ওয়াগ্গা দেবতাছড়ি এলাকায় প্রধানমন্ত্রীর ঘর উপহার পাওয়া রতন তনচংগা এবং বড়ইছড়ির সুইচাপ্রু মারমার নতুন বাসা পরিদর্শনে যান। সেখানে গিয়ে তিনি দেখেন ঘর উপহার পাওয়ার খুশীতে তারা সকলেই তাদের নতুন ঘরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নতুন ছবি টানিয়েছে। সেইসাথে তারা আবেগ আপ্লুত হয়ে প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এসময় কাপ্তাই উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী সহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান এই প্রতিবেদককে জানান, পাথুরে পাহাড়ি ঝর্ণাধারা বেয়ে প্রায় ২ কিলোমিটার পথ পায়ে হেঁটে কিংবা ৭০ ফুট উপরে পাহাড়ের কোল ঘেঁষে উপহার পাওয়া প্রধানমন্ত্রীর ঘর গুলো যখন পরিদর্শনে যান তখন তিনি সেইসব অসহায় ক্ষুদ্র-নৃগোষ্ঠী পরিবার গুলোর চোখে মুখে হাসি দেখে লম্বা পথ পাড়ি দেওয়ার কষ্ট গুলো ভুলে যান। পার্বত্য অঞ্চলের গৃহহীন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের জন্য বিশেষ ডিজাইনের ঘর গুলো পেয়ে পরিববারগুলো আনন্দে ভাঙ্গা ভাঙ্গা বাংলায় মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এদিকে কাপ্তাইের চন্দ্রঘোনা, রাইখালী, চিৎমরম ইউনিয়নে ১ টি করে এবং কাপ্তাই ও ওয়াগ্গা ইউনিয়নে ২ টি করে মোট ৭টি ঘর প্রধানমন্ত্রীর বিশেষ উপহারস্বরূপ ৭টি ক্ষুদ্র-নৃগোষ্ঠী অসহায় পরিবারকে প্রদান করা হয়েছে। প্রকল্পের জন্য ব্যয় হয়েছে ৩৮ লাখ ৫৭ হাজার ৬ শত ৪৪ টাকা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a