1. [email protected] : admin :
  2. [email protected] : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৪:১৭ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
কেশবপুরে নারী ডাক্তারসহ ৪ জন করোনায় আক্রান্ত কাপ্তাইয়ের দূর্গম হরিনছড়ায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাঝে শীতবস্ত্র বিতরণ কাপ্তাইয়ের দূর্গম পাংখোয়া পাড়ায় প্রথম কোন ইউএনও সরকারি কর্মকান্ডে অংশগ্রহণ ঝিনাইদহে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ এক সন্ত্রাসী গ্রেফতার ডুমুরিয়া থানা পুলিশের অভিযানে ২৭ জন গ্রেফতার ঝিনাইদহে সীমান্ত দিয়ে বেড়েছে অনুপ্রবেশ; নারী-শিশুসহ আটক ৫১ বাবুগঞ্জে পিতার সম্পত্তি ফিরে পেতে এতিম মেয়ের সংবাদ সম্মেলন কাপ্তাইয়ে ৫০ তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু চিৎমরম জঙ্গলে বেঁধে রেখে গৃহবধুকে ধর্ষণের অভিযোগ ধর্ষক পলাতক আখাউড়া গ্রাম পুলিশের মাঝে নতুন পোশাক ও সাইকেল বিতরণ

পিরোজপুরে ১ হাজার ১৭৫ গৃহহীন পরিবার পাচ্ছে ঘর

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

তরিকুল ইসলাম, পিরোজপুর প্রতিনিধি,

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ‘মুজিব শতবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’ সরকারের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় পিরোজপুরে প্রথম পর্যায়ে ১ হাজার ১৭৫ জন ভূমিহীন-গৃহহীন পরিবারকে ঘর তৈরী করে দিচ্ছে সরকার।
আজ বৃহস্পতিবার দুপুরে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন সাংবাদিকদের এ
কথা জানান।
জেলা প্রশাসকের সম্মেলন কেন্দ্রে এক প্রেস ব্রিফিংএ তিনি বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আগামী ২৩ জানুয়ারি সারা দেশের ন্যায় জেলার ৭টি উপজেলায় একসঙ্গে প্রথম ধাপে নির্মিত ৩৭৫টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে ২ শতাংশ খাস জমির মালিকানা দিয়ে বিনা পয়সায় দুই কক্ষবিশিষ্ট ঘর মুজিববর্ষের উপহার হিসেবে প্রধানমন্ত্রী প্রদান করবেন।
পরবর্তী পর্যায়ে নির্মানাধীন বাকি ৮০০ ঘর পর্যায়ক্রমে নির্মানের মাধ্যমে প্রদান করে ৮০০টি পরিবারকে পুনর্বাসন করা হবে বলেও জানান তিনি।
এর মধ্যে পিরোজপুর সদর উপজেলায় নির্মিত ৩৫ ও নির্মানাধীন ৫০,নাজিরপুরে নির্মিত ৫৫ ও নির্মানাধীন ৩০০, নেছারাবাদে নির্মিত ৭৫ ও নির্মানাধীন ৪৫, ভান্ডারিয়ায় নির্মিত ৪৫ ও নির্মানাধীন ৬৫, ইন্দুরকানিতে নির্মিত ৭৫ ও নির্মানাধীন ১৩৯,কাউখালীতে নির্মিত ৫০ ও নির্মানাধীন ৬০ এবং মঠবাড়িয়া উপজেলায় নির্মিত ৪০ ও নির্মানাধীন ১৪১টি ঘর রয়েছে।

সরকারের ১৩ কোটি ৬৮ লাখ ৬২ হাজার ৬৯৬ টাকা ব্যায়ে প্রতিটি ঘর তৈরীতে ১ লক্ষ ৭১ হাজার টাকা ব্যয়ে ৮০০ ঘরের ০২ শতাংশ জমির উপর প্রতিটিতে ২টি থাকার রুম, একটি বারান্দা, একটি রান্না ঘর ও একটি স্বাস্থ্যসম্মত লেট্রিন তৈরী করে দিচ্ছে সরকার।
উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকদের মাধ্যমে স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় ভূমিহীন ও গৃহহীন ১ হাজার ১৭৫টি পরিবারের তালিকা করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a