1. te@ea.st : 100010010 :
  2. rajubdnews@gmail.com : admin :
  3. ahamedraju44@gmail.com : Helal Uddin : Helal Uddin
  4. nrbijoy03@gmail.com : Nadikur Rahman : Nadikur Rahman
  5. shiningpiu@gmail.com : Priyanka Islam : Priyanka Islam
  6. admin85@gmail.com : sadmin :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৫:১৮ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
আবেদ আহমেদ দুই বাংলার জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল এক্সপ্রেস নিউজ টিভির গাজীপুর প্রতিনিধি মুজিববর্ষ উদযাপন উপলক্ষে কাপ্তাই ইউনিয়ন আওয়ামীলীগের প্রস্ততি সভা নড়াইলে জাতীয় ভোটার দিবস-২০২১ পালিত ঢাকায় বিক্ষোভ সমাবেশে পুলিশি হামলার প্রতিবাদে সুনামগঞ্জে ছাত্রদলের বিক্ষোভ মিছিল । দিরাইয়ে বেকার যুব মহিলাদের হস্তশিল্প বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন কাউখালীতে “জাটকা নিধন প্রতিরোধ অভিযান” পরিচালনায় তৎপর বাংলাদেশ কোস্ট গার্ড বরিশালে পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ পালিত কাপ্তাইয়ে বীমা দিবস পালন ডুমুরিয়ায় কৃষক ‌মাঠ দিবস অনুষ্ঠিত নারীর ক্ষমতায়নে কাপ্তাইয়ে ৭ দিনব্যাপী প্রশিক্ষণ

শ্রীমঙ্গলে প্রথম দফায় ঘর বুঝে পেলেন ১০০ ভূমিহীন ও গৃহহীন পরিবার

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১

শ্রীমঙ্গলে প্রথম দফায় ঘর বুঝে পেলেন ১০০ ভূমিহীন ও গৃহহীন পরিবার,

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন ৩০০ পরিবার তাদের স্বপ্নের ঠিকানা পেয়েছেন।

‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’এই স্লোগানে শ্রীমঙ্গলে সরকারি খাস জমিতে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ৩০০ ঘর নির্মাণ করে দিয়েছে সরকার।

শনিবার (২৩শে জানুয়ারি) শ্রীমঙ্গল উপজেলার বেগুনবাড়ী, মহাজিরাবাদ, রাধানগর ও মির্জাপুর এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ঘর বিতরণের অনুষ্ঠান উদ্বোধন করেন।

আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় বাকি ২০০ ঘর নির্মাণ কাজ শেষে বুঝিয়ে দেয়া হবে। উপজেলার আশিদ্রোন, শ্রীমঙ্গল সদর, ভূনবীর ও মির্জাপুর ইউনিয়নে সরকারি খাস জমিতে এসব ঘর নির্মাণ করা হচ্ছে। আজ প্রথম দফায় সকালে ১০০ গৃহহীন পরিবারকে তাদের ঘর বুঝিয়ে দেয়া হয়। এ বিষয়ে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রতিটি ঘর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭৫ হাজার টাকা। ৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে রয়েছে দুটি শয়নকক্ষ, একটি করে বারান্দা, রান্নাঘর, বাথরুম ও নামাজের জায়গাসহ নানা সুযোগ-সুবিধা রাখা হয়েছে। নির্মিত ১০০ ঘর ও আশপাশের জমি মিলিয়ে দুই শতক ভূমি দলিলসহ হস্থান্তর করা হয় উপকারভোগী প্রতিটি পরিবারের মধ্যে। এই প্রকল্প কাজ বাস্তবায়ন করেছে উপজেলা প্রশাসন শ্রীমঙ্গল।
এ ব্যাপারে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের সঙ্গে আজ সকালে শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন এলাকায় সরকারি খাস জমিতে ৫ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা ১০০টি ঘর গৃহহীনদের দেয়া হয়। বাকি ২০০টি ঘর নির্মাণের কাজ চলছে বলে তিনি জানান। তিনি আরও বলেন, আমরা কাজের মান ঠিক রাখতে সার্বক্ষণিক তদারকি করছি। ঘর প্রদানের জন্য উপকারভোগী নির্বাচনের ক্ষেত্রেও আমরা সঠিকভাবে যাচাই-বাছাই করেছি। যারা প্রকৃত ভূমিহীন তারাই এই সুবিধার আওতায় এসেছেন বলে জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলার সরকারি কর্মকর্তা কর্মচারীবৃন্দ সহ রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY LatestNews