1. [email protected] : admin :
  2. [email protected] : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:৪২ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :
এবার বৃষ্টিপাত কম হওয়ার দরুণ কাপ্তাই লেকে পানি স্বল্পতায় বিদ্যুৎ উৎপাদন সর্বনিন্মে সাতক্ষীরার শীর্ষ চোরাকারবারী ৩০ বোতল ফেন্সিডিল সহ আটক কাপ্তাই আপস্ট্রিম জেটিঘাট কচুরিপানা যানজট অপসরণে ৪০ দিনের কর্মসূচি উদ্বোধন কাপ্তাই উপজেলা বিএনপির ৩ নেতাকে মিথ্যা মামলা ও গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ কেপিএমে বিসিআইসি চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা অংশীজনদের অংশগ্রহণে কাপ্তাই সুইডেন পলিটেকনিকে সুশাসন প্রতিষ্ঠা শীর্ষক মতবিনিময় সভা বর্ণিল আয়োজনে রাঙ্গামাটি প্রেস ক্লাবের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত কাপ্তাই সুইডিশ মাদ্রাসার ২১তম বার্ষিক মাহফিল ডুমুরিয়া প্রেসক্লাবে সাধারণ সভা অনুষ্ঠিত কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে ” এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি”

যশোরে অসময়ের বৃষ্টিতে ধান চাষীদের মাথায় হাত

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

জাকির হোসেন, যশোর প্রতিনিধিঃ

যশোরে শনিবার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত একটানা বৃষ্টি হচ্ছে। দুইদিনের টানা বৃষ্টিতে জনজীবন স্থবির হয়ে পড়ে। মাঠে চাষীদের ধান কাটা রয়েছে। অনেকের কাটতে বাকি রয়েছে ধান। সোমবার সন্ধ্যা পর্যন্ত বৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে যশোর আবহাওয়া অফিস।

শহরের মানুষজনের উপস্থিতি একেবারেই কম । দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া মানুষ। বিশেষ প্রয়োজনে যারা বাইরে বের হচ্ছেন তাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। শহরে যানবাহনের সংখ্যা কম থাকায় রিকশাওয়ালারা ইচ্ছেমতো ভাড়া হাঁকাচ্ছেন। অফিস-আদালতে লোকজনের উপস্থিতি নেই বললেই চলে। শিক্ষাপ্রতিষ্ঠান গুলো ফাঁকা ।
এদিকে দুর্বল হয়ে পড়েছে ঘূর্ণিঝড় জাওয়াদ। পরিণত হয়েছে নিম্নচাপে। এর প্রভাবে যশোরসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হচ্ছে। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিতে তাপমাত্রা বেশ খানিকটা কমেছে। এ কারণে ঠান্ডা অনুভূত হচ্ছে।

এদিকে, বৃষ্টিতে যশোরের নিম্ন অঞ্চল প্লাবিত হয়েছে। ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। রাস্তায় হাটু সমান পানি জমা হয়েছে।

আবহাওয়া অফিস বলছে, নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল রয়েছে। এ কারণে এখানো পর্যন্ত ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত এবং নদী বন্দরগুলোতে ১ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। একই সাথে সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস আরও বলছে, গভীর নিম্নচাপ কেন্দ্রের ৪৮ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৫০ কিলোমিটার যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৬০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। গভীর নিম্নচাপটির অগ্রবর্তী অংশের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চারণশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত রয়েছে এবং বায়ু চাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ জন্য চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোকে আগের মতোই ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এদিকে দেশের অভ্যন্তরীণ নদী বন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, যশোর, ফরিদপুর, মাদারীপুর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলগুলোর ওপর দিয়ে দক্ষিণ-দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

নিম্নচাপের প্রভাবে যশোর, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, কুষ্টিয়াসহ অনেক জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সাথে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। কমতে পারে দিনের তাপমাত্রা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a