1. [email protected] : admin :
  2. [email protected] : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৫:১৯ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ :

মাদারীপুরে ভয়াবহ আগুনে ৫ট দোকানে পুড়ে যাওয়ায় প্রায় ২ কোটি টাকার ক্ষতি

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১

গোলাম আজম ইরাদ,মাদারীপুর।

মাদারীপুর শহরের পুরান বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে মালামালসহ ৫ টি দোকান পুড়ে গিয়েছে।

বৃহস্পতিবার রাত ৯টায় শহরের পুরান বাজারের করাচি বিড়ি সড়কের সুমন মাইক সার্ভিস নামে একটি দোকান থেকে এই আগুনের সূত্রপাত হয়ে আশ-পাশের দোকানে আগুন ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একাধিক দল ঘটনাস্থলে পৌঁছে স্হানীয় ব্যাবসায়ী, বনিক সমিতির কর্মকর্তাদের সহায়তায় প্রায় ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
খবর পেয়ে মাদারীপুর পুলিশ সুপার গোলাম মস্তফা রাসেল, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ  ছুটে এসে আগুন নেভানোর কাজে সরাসরি সহায়তা করেন।
এ সময় আরো ছুটে আসেন মাদারীপুরের সুযোগ্য জেলা প্রশাসক ডঃ রহিমা খাতুন, সদর উপজেলার ইউএনও সাইফুদ্দিন গিয়াস।

আগুনে খোকন ফকির, মহিদ খলিফা,ছত্তর আকন নামে তিন ব্যাবসায়ীর লেপ তোষকের দোকান ও আশরাফ নামক এক ব্যাক্তির সুমন মাইক সার্ভিস, সেরজন হাং নামে এক ব্যক্তির হাওলাদার সেনেটারী নামে দোকানের আংশিক সহ মোট পাঁচটি দোকান ও পাশে অবস্হিত মুক্তনগর মাদ্রসার দুটি রুম পুরে গিয়েছে।

মাদারীপুর বনিক সমিতির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম তুষার ভুইয়া জানান,আজকের এই ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ৫ টি দোকানে প্রায় দুই কোটির অধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।তবে এঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।ধারণা করা হচ্ছে সুমন মাইক সার্ভিসের বন্ধ দোকানে শর্ট সার্কিট হতেই এই আগুনের সুত্রপাত হয়।

ঘটনা সম্পর্কে জানতে চাইলে, মাদারীপুর ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মোফাজ্জল হোসেন জানান, আগুন লাগার কথা শুনে মাদারীপুর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। অবস্হার বেগতিক দেখে রাজৈর ফায়ার সার্ভিস ও শরিয়তপুর ফায়ার সার্ভিস কে আসতে বলা হয়।তবে তাদের পৌঁছানোর আগেই আগুন সম্পুর্ন ভাবে নেভানো সম্ভব হয়।
আগুন লাগার পর থেকেই মাদারীপুর পৌরসভার মেয়র জনাব খালিদ হোসেন ইয়াদ ফায়ার সার্ভিস কর্মীদের সাথে কাজ করার পরে জনতার উদ্দেশ্যে মাদারীপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম তুষার ভুইয়া ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুদ্দিন গিয়াস সাহেবের উপস্থিতিতে বলেন পুরান বাজার ব্যবসায়ী এলাকায় আগুন লেগে গেলে পানির জন্য আগুন নেভাতে ফায়ার সার্ভিস কর্মীদের হিমশিম খেতে হয়। পুরান বাজার এলাকায় পর্যাপ্ত পরিমাণে পানির ব্যবস্থা না থাকায় ফায়ার সার্ভিস কর্মীদের তাই দুর্ভোগ পোহাতে হয় ।ফলে পৌর মেয়র জনাব খালিদ হোসেন বলেন মাদারীপুর বণিক সমিতি পৌরসভা ও সদর উপজেলার সকলের সমন্বয়ে বিশেষ বিশেষ জায়গায় মাটির তলদেশ থেকে পানি উত্তোলনের ব্যবস্থার কথা ঘোষণা দেন। ফলে উৎসুক জনতা মেয়রকে তাৎক্ষণিক সাধুবাদ জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a