1. [email protected] : admin :
  2. [email protected] : News 52 Bangla : Nurul Huda News 52 Bangla
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৫২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ :
কাপ্তাইয়ে নির্বাহী অফিসারের বিদায় সংবর্ধনায় -দীপংকর তালুকদার এমপি কাপ্তাই কর্ণফুলী ডিগ্রি কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন নবীন -বরণ ও বিদায়ী সংবর্ধনা কাউখালীতে দেশীয় মাছ ও শামুক সংরক্ষণ উন্নয়ন প্রকল্পের আওতায় উদ্বুদ্ধ করন সভা অনুষ্ঠিত কাপ্তাই পাল্পউড বাগান বিভাগ ও থানা পুলিশ অভিযান চালিয়ে পাচারকালে গাড়িসহ কাঠ আটক ঝালকাঠিতে কাভার্ডভ্যানের চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত আ’লীগ সরকার কৃষিবান্ধব সরকার — দীপংকর তালুকদার এমপি নলছিটিতে মাদ্রাসা শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার কাপ্তাইয়ের রাইখালী গভীর জঙ্গলে দু’আঞ্চলিক গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধে নিহত-১ আশাশুনিতে মোবাইল কোর্ট পরিচালনা জাল জব্দ ও আগুনে পুড়িয়ে বিনষ্ট কাপ্তাইয়ে বিএসপিআই জব ফেয়ার ও সেমিনার অনুষ্ঠিত

কাপ্তাইয়ে পর্যটকদের জন্য তৈরি করা হয়েছে দৃষ্টিনন্দন নিসর্গ পড হাউস

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২

কাপ্তাই প্রতিনিধি।

রাঙ্গামাটি কাপ্তাইয়ে পর্যটকদের জন্য নির্মিত করা হয়েছে নিসর্গ পড হাউস।

প্রাকৃতি সৌন্দর্য অপরূপ দৃষ্টি নন্দন ভাবে কর্ণফুলী নদীর তীর ঘেঁষে এ পড হাউজটি নির্মাণ করা হয়েছে।

শিলছড়িস্থ হাজির টেক এলাকায় রাস্তার পাশ ঘেঁষে নিসর্গ ভ্যালী রেস্টুরেন্টের নিচেই তৈরি করা হয় এ নান্দিক পড হাউজ। তিন পার্বত্য জেলার মধ্যে একমাত্র কাপ্তাইয়ে পর্যটকদের থাকার জন্য এ পড হাউজটি নির্মাণ করা হয়। একমাত্র থাইল্যান্ডে রয়েছে এ পড হাউজ। এটি একবার দেখলেই আর চোখ ফেরানো যায় না। পড হাউজটি কাঠ,বাঁশ,ছনসহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিস দিয়ে তৈরি করা হয়। ৯ কক্ষ বিশিষ্ট এ পড হাউজের ভিতরে রয়েছে সুন্দর কারুকার্য। নরম বিছানা,বালিশ,ফ্যান, টয়লেটসহ রয়েছে বিভিন্ন সুযোগ সুবিধা এবং রাখা হয়েছে নিরাপত্তার জন্য কঠোর ব্যবস্থা।

নিসর্গ পড হাউজ পরিচালক মো. নাছির উদ্দিন জানান,তিন পার্বত্য জেলায় এ ধরনের কোন পড হাউজ নেই।এটি থাইল্যান্ডের ক্যাটালগের মাধ্যমে নির্মাণ করা হয়েছে। পর্যটকদের রাত যাপনের জন্য এটি তৈরি করা হয়।এখানে যারা প্যাকেজ নিয়ে আসবে তাদের জন্য রয়েছে সকাল,দুপুর ও রাতে খাওয়ার ব্যবস্থা রয়েছে পর্যটকদের নিরাপত্তার ব্যবস্থা।

এবং ৩১ ডিসেম্বর পযন্ত ১০% ছাড়ের ব্যবস্থা রাখা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
2019 All rights reserved by |Dainik Donet Bangladesh| Design and Developed by- News 52 Bangla Team.
Theme Customized BY News52Bamg;a