1. [email protected] : adminb :
  2. [email protected] : Babu : Nurul Huda Babu
October 18, 2024 1:46 PM
সর্বশেষ সংবাদ:
কাপ্তাই ঐতিহ্যবাহী প্রগতি সংসদ ক্লাবটি অর্থ  অভাবে দীর্ঘ ১৭বছর যাবত পরিত্যক্ত পড়ে আছে  মুজিবনগরে পরিত্যাক্ত অবস্থায় ২৮৩ বোতল ফেনসিডিল উদ্ধার কাপ্তাইয়ে মাসব্যাপী এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা কাপ্তাই সীতার পাহাড় এলাকায় বন্য হাতির তান্ডব ফসলসহ পুরীহিতের ঘর ভাংচুর  চন্দ্রঘোনা মাজারে পানির মটরে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু কাপ্তাই নৌ-বাহিনী স্কুল এন্ড কলেজ শতভাগ পাশ জিপি-এ(৫)-৪৩ জন  পিরোজপুর জেলা মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত দ্যা স্টুডেন্ট সোসাইটি অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ  আখাউড়ায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গাপুজা কাপ্তাই হতে পাচারকালে দুই মহিলা গ্রেপ্তার 

১ডজন আ’লীগ প্রার্থী মাঠে কাপ্তাই উপজেলা নির্বাচনের হাওয়া

প্রতিনিধির নাম
  • আপডেট হয়েছে : Wednesday, March 27, 2024,

কবির হোসেন -কাপ্তাই।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ কাটতে না কাটতেই আবারও নির্বাচনী আমেজ বইতে শুরু করেছে রাঙ্গামাটির কাপ্তাইয়ে।

আসন্ন উপজেলা নির্বাচনেকে সামনে রেখে ইতিমধ্যে সম্ভাব্য প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করেছে। এবার দলীয় প্রতীক না থাকায় মুক্ত নির্বাচনে অংশগ্রহণের প্রস্ততি নিচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা।

বিএনপি নির্বাচনে যাবেনা বলে কেন্দ্রীয় ঘোষণা দেয়া হলে কেউ উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করছেনা।

কাপ্তাই উপজেলায় আওয়ামীলীগের এক ডজন প্রার্থী উপজেলা চেয়ারম্যান, ভাইসচেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে লড়তে ইতিমধ্যে সম্ভাব্য প্রার্থীরা কেন্দ্র ও জেলার নেতাদের সঙ্গে লবিং চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি ভোটারদের বাগে আনতে সম্ভাব্য প্রার্থীরা কর্মী সমর্থকদের নিয়ে সাধারণ মানুষের সঙ্গে ঘনঘন যোগাযোগ করছেন।

কেউ কেউ উঠান বৈঠক, ইফতার পার্টিসহ বিভন্ন পারিবারিক অনুষ্ঠানে যোগদান করে ভোট চাচ্ছে। অনেকে ব্যানার টাঙ্গিয়ে ভোট চাইছেন। এক কথায় নির্বাচনী তারিখ ঘোষণা  না করলেও প্রার্থীরা প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

আওয়ামীলীগের এসব সম্ভাব্যপ্রার্থীর গণসংযোগ শুরু হলেও এখন পর্যন্ত দেখা মিলছে না অন্য কোন দলের নেতার। কাপ্তাই উপজেলা দ্বিতীয় ধাপে ২৩ মে নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রার্থীরা কৌশলে মাঠে নেমে পড়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে লড়াইয়ে গণসংযোগ করছেন উপজেলা আ’লীগ সিনিয়র সহ-সভাপতি প্রকৌশলী থোয়াইচিং মং মারমা,(সাবেক জেলা পরিষদ সদস্য), আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী (উপজেলা আ’লীগ সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান), হাজী আব্দুল ওহাব(যুগ্নসম্পাদক উপজেলা আ’লীগ), মো.নাছির উদ্দিন(বর্তমান ভাইসচেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি),সুব্রত বিকাশ তনচংগ্যা ঝটিল(উপজেলা কৃষকলীগ সম্পাদক),বিপ্লব মারমা(সাবেক জাতীয় ফুটবলার ও ইউপি চেয়ারম্যান), নুর উল্যা ভুইয়া( উপজেলা আ’লীগ যুগ্নসম্পাদক), কামরুল হোসেন (ইউনিয়ন আ’লীগ সম্পাদক ও ঠিকাদার), ভাইসচেয়ারম্যান পদে আব্দুল হাই খোকন(উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক),ফারহানা আহমেদ পপি(উপজেলা মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক,এম,বি,এ) ও বিউটি হোসেন (মহিলা বিষয়ক সম্পাদক রাঙ্গামাটি সেচ্ছেসেবক লীগ)।

চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ইসলাম চৌধুরী বেবী জানান, ইউপি নির্বাচনে দল মত সকলের পাশে সুখে দুঃখে ছিলাম। এবার উপজেলা চেয়ারম্যান প্রার্থী হয়েছি সুতরাং পাশ করলেও সকলের পাশে থাকব না করলেও থাকব।ভাইসচেয়ারম্যান প্রার্থী আব্দুল হাই খোকন জানান, আমি সকলের দোয়া চাই এবং সমাজের কাজ করতে চাই। মহিলা ভাইসচেয়ারম্যান ফারহানা আহমেদ পপি জানান, আমার প্রয়াত বাবা ডাঃ আহমদ নবী চিকিৎসকের পাশাপাশি সাংবাদিকতা করেছে।আমি চাই নির্বাচিত হয়ে সকলের সেবা করতে।

কাপ্তাই উপজেলার মোট ভোটার ৪৮ হাজার ৮ শত ৭৫ জন।পুরুষ ভোটার ২৫ হাজার ৬ শত ৯৪ জন ও মহিলা ভোটার রয়েছে ২৩ হাজার ১ শত ৮১ জন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2019 News 52 Bangla
Theme Customized BY RASHA IT