1. [email protected] : adminb :
  2. [email protected] : Babu : Nurul Huda Babu
September 8, 2024 8:33 AM
সর্বশেষ সংবাদ:
কাউখালীতে সুধি সমাজের সাথে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত ট্রাক প্রতিকে নিবন্ধন পাওয়ায় নীলফামারীতে আনন্দ মিছিল ও সমাবেশ চন্দ্রঘোনা-রাইখালী ৫ দিনপর ফেরি চলাচল স্বাভাবিক ,স্বস্তি ফিরেছে সকলের মাঝে  নড়াইলে নানা আয়োজনে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৫৩ তম শাহাদত বার্ষিকী পালিত কাপ্তাই উপকেন্দ্রে ৩ দিনে ৫৫ টন মৎস্য আহরণ, রাজস্ব আয় ১০ লক্ষ টাকা দৈনিক আমার দেশ পত্রিকা খুলে দেওয়ার দাবীতে কাউখালীতে মানববন্ধন কাপ্তাই আপষ্ট্রিম জেটিঘাট প্রাণকেন্দ্র বিশাল কচুরিপানা যানজট প্রশাসনের আশ্বাসে কাপ্তাইয়ে মৎস্য আহরণ স্বাভাবিক, প্রাণচাঞ্চল্য ফিরছে হ্রদে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিদিন সর্দি-কাশি ও নিউমোনিয়া নিয়ে শিশু ভর্তি হচ্ছে  কাপ্তাই শিশু ধর্ষণ ঘটনায় মামলা আসামী মানিক পলাতক 

কাউখালীতে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে উদ্বুদ্ধকরণ সভা

প্রতিনিধির নাম
  • আপডেট হয়েছে : Saturday, May 11, 2024,

কাউখালি প্রতিনিধি।

পিরোজপুরের কাউখালীতে ১১ মে(শনিবার) বিকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলার সকল বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সমন্বয়ে “সর্বজনীন পেনশন স্কিম” বিষয়ে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার স্বজল মোল্লার সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুর জেলার জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সুদীপ্ত দেবনাথ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল হান্নান, কাউখালী থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ূন কবির, উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ মহাসিন কবীর ও কাউখালী উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি মোঃ মেহেদী হাসান ও সাংগঠনিক সম্পাদক মোঃ নুরুজ্জামান খোকন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাউখালী ইসলামি কমপ্লেক্সের সুপার মাওলানা মোঃ হোসাইন,পূর্ব আমরাজুরী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌতম কুমার দাস ও বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষক, ও কর্মচারীবৃন্দ।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্য বলেন, সরকার তার নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের লক্ষ্যে “সর্বজনীন পেনশন স্কিম” চালু করেছেন। বেসরকারী শিক্ষকদের বৃদ্ধ বয়সে যাহাতে কারও কাছে সাহায্যের জন্য হাত পাততে না হয়, কিম্বা বৃদ্ধ বয়সে বৃদ্ধাশ্রমে থাকতে না হয়, মূলত তার জন্যই সরকারের এ উদ্যোগ। তিনি সরকারের উদ্যোগকে স্বাগত জানিয়ে উপস্থিত সকল শিক্ষক, কর্মচারীদেরকে উক্ত স্কিমে অংশগ্রহন করার আহ্বান জানান।

সর্বমোট পাঁচটি স্কিমের মধ্যে প্রগতি স্কিমটি শিক্ষকদের জন্য নির্ধারন করা হয়। শিক্ষক কর্মচারীরা ১৮ থেকে ৫০ বছর বয়স পর্যন্ত বিভিন্ন মেয়াদে, সর্বনিম্ম ২০০০/-(দুই হাজার) থেকে সর্ব্বোচ্চ ১০,০০০/- (দশ হাজার) টাকা করে জমা রাখতে পারবেন।

উল্লেখ্য এ বিষয়ে বিস্তারিত তথ্য জানার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বজল মোল্লা তার কার্যালয়ের নিচে একটি হেল্প ডেক্সও চালু করেছেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2019 News 52 Bangla
Theme Customized BY RASHA IT