1. [email protected] : adminb :
  2. [email protected] : Babu : Nurul Huda Babu
September 19, 2024 7:09 AM
সর্বশেষ সংবাদ:
ঝালকাঠির কাঠালিয়ায় শারদীয় দূর্গা পূজা উদযাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত আগামীকাল মাদারীপুর ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে বার্ষিক মিলাদ মাহফিল সেনা অভিযানে বাংগালহালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আদোমং মারমা উদ্ধার পাইকগাছায় ভ্রাম্যমাণ আদালতে দুই বেকারী মালিককে জরিমানা  কাউনিয়ায় জাতীয় পার্টির বিক্ষোভ মিছিল ঝাল মুড়ি ও আমড়া বিক্রি করে সংসার চলে অসুস্থ আব্দুল ছালামের  সুইডেন পলিটেকনিক অধ্যক্ষ এর বিদায়-বরণ সংবর্ধনা অনুুষ্ঠিত  প্রেমিকার টাকা স্বর্ণলংকার হাতিয়ে নিয়ে ফ্লাইওভার থেকে ফেলে হত্যার অভিযোগ কাউখালীতে শিক্ষা প্রতিষ্ঠানে মিলাদুন্নবী (সাঃ) পালিত  কাপ্তাই ন্যাশনাল পার্কে অজগর সাপ অবমুক্ত 

কাউখালীতে বিষধর সাপের কামড়ের চিকিৎসা বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

প্রতিনিধির নাম
  • আপডেট হয়েছে : Sunday, June 23, 2024,

কাউখালী প্রতিনিধি।

পিরোজপুর কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সর্পদংশনে করনীয় চিকিৎসা নিয়ে হাসপাতালের ডাক্তার, নার্স, SACMO, স্বাস্থ্য সহকারী এবং সি,এইচ,সি,পি সহযোগে বিশেষ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

পিরোজপুরের কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ২৩ জুন রবিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভা কক্ষে সাম্প্রতিক রাসেলস ভাইপার এবং অন্যান্য বিষধর সাপের কামড়ের চিকিৎসা বিষয়ক অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সুজন সাহার সভাপতিত্বে, বক্তব্য রাখেন কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার দীপ্ত কুণ্ড, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার সুব্রত কর্মকার, ডাক্তার সাগরিকা রায়, সিনিয়র স্টাফ নার্স ফারজানা মুনমুন, উমা পাল প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনের দায়িত্ব পালন করেন হেলথ ইন্সপেক্টর মোঃ শহিদুজ্জামান।

এ বিষয়ে কাউখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুজন সাহা বলেন, রাসেল’স ভাইপার নিয়ে আতঙ্কিত না হয়ে একটু সচেতন হলেই আমরা এর আক্রমণ থেকে রক্ষা পেতে পারি। তিনি আরও বলেন কোন সাপই তাকে কেউ বিরক্ত না করলে সে আক্রমণ করতে আসেনা। এই সাপ আক্রমণ করার আগে প্রেসার কুকারের সিটির মতো শি,শি শব্দ করে বলে বিভিন্ন মাধ্যম থেকে জানা যায়। এই বিষধর সাপ কামড় দিলে ক্ষত স্থানে ফুলে যেতে পারে এবং কামড়ের জায়গায় প্রচন্ড রক্তপাতও হতে পারে। তিনি এজন্য জনসচেতনতার জন্য সকলের বাড়ির আসে পাশে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা সহ শিশু কিশোরদের প্রতি বিশেষ নজর রাখতে বলেন। যারা খেত খামারে কাজ করেন তাদেরকে পায়ে গামবুট পরে কাজ করার কথাও বলেন। এরপরও যদি কেউ আক্রান্ত হন,তাহলে যত ধ্রুত সম্ভব হাসপাতালে নিয়ে আসার কথা বলেন। আমাদের হাসপাতালে পর্যাপ্ত অ্যান্টিভেনম (বিষ প্রতিষেধক) মজুত আছে। তাই তিনি আতঙ্কিত না হয়ে সকলকে সচেতন থাকা সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নেয়ার আহ্বান জানান।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2019 News 52 Bangla
Theme Customized BY RASHA IT