1. [email protected] : adminb :
  2. [email protected] : Babu : Nurul Huda Babu
September 17, 2024 1:21 AM
সর্বশেষ সংবাদ:
সুইডেন পলিটেকনিক অধ্যক্ষ এর বিদায়-বরণ সংবর্ধনা অনুুষ্ঠিত  প্রেমিকার টাকা স্বর্ণলংকার হাতিয়ে নিয়ে ফ্লাইওভার থেকে ফেলে হত্যার অভিযোগ কাউখালীতে শিক্ষা প্রতিষ্ঠানে মিলাদুন্নবী (সাঃ) পালিত  কাপ্তাই ন্যাশনাল পার্কে অজগর সাপ অবমুক্ত  সাংবাদিক এইচ আর রুবেলের উপর সন্ত্রাসী হামলা কাপ্তাইয়ে শিলছড়ি চেয়ারম্যান পাড়া ভারী বর্ষণে বিল্ডিং ধ্বসে নদী গর্ভে  রাইখালী বিএনপির কর্মী সম্মেলন অনুুষ্ঠিত বরিশাল বিভাগীয় সাংবাদিক ঐক্য পরিষদের উদ্যোগে ইসালে সাওয়াব মাহফিল চিৎমরম মুসলিম পাড়া জামে মসজিদ মোতয়াল্লীর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সমাবেশ কাপ্তাইয়ে বন্য বানরের যন্ত্রণায় অতিষ্ঠ 

সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন করতে অন্তর্বর্তী সরকারের প্রতি আহবান–বিএমএসএফ

প্রতিনিধির নাম
  • আপডেট হয়েছে : Saturday, August 17, 2024,

সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন করতে
অন্তর্বর্তী সরকারের প্রতি আহবান

ঢাকা, শনিবার, ১৭ আগস্ট, ২০২৪: অন্তর্বর্তীকালীন সরকারকে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের আহবান জানিয়ে নিরাপদে কাজের সুযোগ দিতে অনুরোধ জানিয়েছেন বিএমএসএফ’র কেন্দ্রীয় সভাপতি ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর।

তিনি বলেন, দেশের সাংবাদিকরা ভালো নেই; এখনও পদেপদে তারা হয়রাণী এবং ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এমনটাতো হবার কথা ছিল না। এমন পরিস্থিতি থেকে তারা উত্তরণের পথ হিসেবে সাংবাদিক সুরক্ষা আইনই কেবল সামনে দেখছেন। সাংবাদিকদের গায়ে দলীয় রং লাগিয়ে তাদের ওপর হামলা, মামলা, হয়রাণীসহ বাড়িঘর-অফিস ভাংচুর ও দখল চলছে। প্রকৃত সাংবাদিকদের কোন রাজনৈতিক দল থাকতে পারেনা; তাদের পরিচয় একটাই তারা সাংবাদিক। শুক্রবার বিএমএসএফ’র ঢাকা মহানগর উত্তর শাখা কমিটির আয়োজনে অনুষ্ঠিত বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শুক্রবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে হোটেল পর্যটনে বাংলা টিভির স্টাফ রিপোর্টার প্রান্ত পারভেজের সঞ্চালনায় বৈঠকে বক্তব্য রাখেন বিএমএসএফ’র কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক নুরুল হুদা বাবু, সহ-সাংগঠনিক সম্পাদক আনিস লিমন, মারুফ হোসেন, আল রাফি, সুমন খান, জেএফ শাহিন, শিউলি আক্তার, সাইফুল ইসলাম একা, হাবিবুর রহমান স্বাধীন ও জাকির হোসেন প্রমূখ।

সাংবাদিকদের দাবি,অধিকার এবং মর্যাদা রক্ষার ১৪ দফা দাবির প্রতি সমর্থনকারীদের সমন্বয়ে ঢাকা মহানগর উত্তর শাখায় ৫১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

কমিটিতে বাংলা টিভির স্টাফ রিপোর্টার প্রান্ত পারভেজকে আহবায়ক মনোনীত করা হয়। এছাড়া যুগ্ম আহবায়করা হলেন দৈনিক যায়যায়দিনের স্টাফ রিপোর্টে জাকির হোসেন, দৈনিক অন্যায়ের চিত্রের শাহিনা আক্তার, এশিয়ান টেলিভিশনের সিনিয়র রিপোর্টার জাকির হোসেন পাটোয়ারী, বাংলা পোর্টালের স্টাফ রিপোর্টার মাহবুব আলম, তৃতীয় মাত্রার স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম একা।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2019 News 52 Bangla
Theme Customized BY RASHA IT