1. [email protected] : adminb :
  2. [email protected] : Babu : Nurul Huda Babu
October 18, 2024 12:17 PM
সর্বশেষ সংবাদ:
মুজিবনগরে পরিত্যাক্ত অবস্থায় ২৮৩ বোতল ফেনসিডিল উদ্ধার কাপ্তাইয়ে মাসব্যাপী এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা কাপ্তাই সীতার পাহাড় এলাকায় বন্য হাতির তান্ডব ফসলসহ পুরীহিতের ঘর ভাংচুর  চন্দ্রঘোনা মাজারে পানির মটরে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু কাপ্তাই নৌ-বাহিনী স্কুল এন্ড কলেজ শতভাগ পাশ জিপি-এ(৫)-৪৩ জন  পিরোজপুর জেলা মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত দ্যা স্টুডেন্ট সোসাইটি অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ  আখাউড়ায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গাপুজা কাপ্তাই হতে পাচারকালে দুই মহিলা গ্রেপ্তার  কাপ্তাইয়ে কর্ণফুলী নদীতে  বর্ণাঢ্য নৌ-র‍্যালির মাধ্যমে প্রতিমা বিসর্জন 

কাপ্তাইয়ে মাসব্যাপী এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

প্রতিনিধির নাম
  • আপডেট হয়েছে : Wednesday, October 16, 2024,

কাপ্তাই প্রতিনিধি।

রাঙ্গামাটির  কাপ্তাই উপজেলায় আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে কিশোরীদের জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধী মাসব্যাপী এইচপিভি টিকাদান ক্যাম্পেইন।

তারই প্রেক্ষিতে বুধবার (১৬ অক্টোবর) কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আয়োজনে এইচপিভি টিকাদান সমন্বয় কমিটির এক অবহিতকরণ সভা ইউএনও দপ্তরে  অনুষ্ঠিত হয়েছে।

অবহিতকরণ সভায় কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন এর সভাপতিত্বে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন এর বিষয়ে আলোচনা করেন কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহলা অং  মারমা। তিনি  বিভিন্ন তথ্য, টিকাদানের গুরুত্ব ও কর্মসূচী উপস্থাপন করেন।

এসময়  উপস্থিত ছিলেন কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুদ( ওসি), কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ মাহামুদ হাসান, প্রাথমিক শিক্ষা অফিসার সেলিনা আক্তার, কাপ্তাই উপজেলা এসিসেন্ট প্রোগ্রামার বর্ষা রহমান, চিৎমরম উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ক্যসুইপ্রু মারমা, উপজেলা পরিবার পরিকল্পনা সহকারি মো. দেলোয়ার হোসাইন, কাপ্তাইয়ের ওয়াগ্গা হেডম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক জ্যেতিষ ময় তঞ্চঙ্গ্যা, বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুলতানা বেগম প্রমুখ।

অবহিতকরণ সভায় বক্তারা বলেন, জরায়ুমুখ ক্যান্সারের প্রতিরোধে এইচপিভি ভ্যাকসিনটি খুবই গুরুত্বপূর্ণ। স্কুল পড়ুয়া ৫ম থেকে ৯ম শ্রেনীর ছাত্রী অথবা স্কুলে যায়না এমন ১০-১৪ বছর বয়সী কিশোরীরা এই ক্যাম্পেইনের আওতায় ১ ডোজ টিকা নিতে পারবেন৷ টিকা গ্রহণের পূর্বশর্ত অনুযায়ী, অনলাইনে নিবন্ধন করতে হবে। এজন্য vexpi.gov.bd ওয়েবসাইট এ প্রবেশ করে প্রয়োজনীয় তথ্য প্রদান করলে খুব সহজেই টিকা কার্ড তৈরি হয়ে যাবে। টিকাদানকালীন সময়ে স্ক্যান করে অনলাইনে টিকাপ্রাপ্তি নিশ্চিত করা হবে, এবং এই স্ক্যানের মাধ্যমে টিকা সনদ প্রদান করা হবে, তাই ঝামেলা এড়াতে দ্রুততম সময়ের মধ্যে রেজিষ্ট্রেশন নিশ্চিত করতে সকলের প্রতি অনুরোধ জানানো হয়। এছাড়া কাপ্তাই উপজেলা ভ্যাক্সিন প্রদানের সিডিউলিং বিভিন্ন প্রচার প্রচারণার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এবং দক্ষ টিকাদান ব্যক্তিদের দিয়ে এই টিকা প্রদান করা হবে।

রেজিস্ট্রেশন এর জন্য কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং কাপ্তাই ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালে স্পেশাল বুথ খোলা হবে। এই কার্যক্রম সফলের জন্য কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সবার সহযোগীতা কামনা করেছেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2019 News 52 Bangla
Theme Customized BY RASHA IT