1. [email protected] : adminb :
  2. [email protected] : Babu : Nurul Huda Babu
October 18, 2024 9:54 PM
সর্বশেষ সংবাদ:
মাাদারীপুরে নিখোঁজ মাদ্রাসা শিক্ষার্থীর সন্ধান চায় পরিবার সাংবাদিক সংগঠনের অফিস দখলের সংবাদ প্রচার করায় সাংবাদিকে মারধর করলো বিএনপি নেতা কাউখালীতে ২ জন জেলেকে ১মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান কাপ্তাই ঐতিহ্যবাহী প্রগতি সংসদ ক্লাবটি অর্থ  অভাবে দীর্ঘ ১৭বছর যাবত পরিত্যক্ত পড়ে আছে  মুজিবনগরে পরিত্যাক্ত অবস্থায় ২৮৩ বোতল ফেনসিডিল উদ্ধার কাপ্তাইয়ে মাসব্যাপী এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা কাপ্তাই সীতার পাহাড় এলাকায় বন্য হাতির তান্ডব ফসলসহ পুরীহিতের ঘর ভাংচুর  চন্দ্রঘোনা মাজারে পানির মটরে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু কাপ্তাই নৌ-বাহিনী স্কুল এন্ড কলেজ শতভাগ পাশ জিপি-এ(৫)-৪৩ জন  পিরোজপুর জেলা মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

কাউখালীতে ২ জন জেলেকে ১মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান

প্রতিনিধির নাম
  • আপডেট হয়েছে : Friday, October 18, 2024,

কাউখালী প্রতিনিধি।

পিরোজপুর কাউখালীতে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের অভিযানে জালসহ দুইজন জেলেকে আটক করে কারাদণ্ড প্রদান করা হয়েছে।
১৭ অক্টোবর বৃহস্পতিবার, রাতে কাউখালী নদী থেকে এ ২জন জেলেকে আটক করা হয়। চলমান ১৩ অক্টোবর হতে ০৩ নভেম্বর ২০২৪ পর্যন্ত, মা ইলিশ প্রজনন মৌসুমে ২২ দিন মা ইলিশ সংরক্ষণ অভিযান চলাকালে সারাদেশে ইলিশ আহরণ পরিবহন ক্রয় বিক্রয় এবং মজুদ করা হলে ০১ থেকে ০২ বছর কারাদণ্ডসহ ৫ হাজার টাকা জরিমানা করা হবে বলে উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে- লিফলেট,পোস্টার ও মাইকিং প্রচার-প্রচারণা করা সত্ত্বেও কিছু অসাধু মৎস্য জেলে রাতের আঁধারে মাছ আহরণ করে থাকেন।
মাৎস্য অধিদপ্তর এই সময়ে সকল জেলেদের সরকারিভাবে জীবিকা নির্বাহের জন্য আর্থিক এবং খাদ্যশস্য প্রদান করে আসছে। তদুপরি যারা আইন লঙ্ঘন করে মৎস্য আহরণ করে থাকেন তাদের বিরুদ্ধে, উপজেলা প্রশাসন, নৌবাহিনী, নৌ পুলিশ, থানা পুলিশ নদীতে টহল সহ সচেতন রয়েছেন।
গতকাল বৃহস্পতিবার রাতে কাউখালী নদীতে একটি অভিযানে দুজন জেলে সহ অবৈধ জাল আটক করা হয়। যথাক্রমে, ১/মিন্টু ডাকুয়া (২৩) পিতা:-আব্দুল খালেক ডাকুয়া, ভিটাবাড়িয়া ভান্ডারিয়া উপজেলা। ২/মোঃ রাজীব খান (২৪)পিতা:-রাসেল খান চিড়াপাড়া কাউখালী। এই দুজন জেলেকে আটক করে, ১৮ অক্টোবর শুক্রবার পিরোজপুর জেল হাজতে প্রেরণ করা হয়।
কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্বজল মোল্লার মোবাইল কোর্ট পরিচালনায় উভয়কে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা, মোঃ হাফিজুর রহমান সহ কর্মচারীবৃন্দ ও কাউখালী থানা পুলিশ।
মৎস্য কর্মকর্তা বলেন, উক্ত সময়ে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2019 News 52 Bangla
Theme Customized BY RASHA IT