1. [email protected] : adminb :
  2. [email protected] : Babu : Nurul Huda Babu
October 21, 2024 9:09 PM
সর্বশেষ সংবাদ:
কাপ্তাই পুলিশ ব্যারাকে বন্যহাতির তান্ডব কাপ্তাই ইউসিসিএ লিঃ নির্বাচনে ৩য় বারের মতো বিনাপ্রতিদ্বান্দিতায় নির্বাচিত হয়েছেন স্বপন বড়ুয়া কাপ্তাই গাঁজাসহ ১০ মাদক মামলার ফুলবানু গ্রেপ্তার  কাপ্তাই অবকাশ  ক্লাবের দীর্ঘ ৭ বছর পর ১১সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন  ডাসারে পাকা সড়ক না থাকায় কয়েক হাজার মানুষের ভোগান্তি আখাউড়া বিস্ফোরণ আইনে আওয়ামী লীগ নেতা আক্তার ভূঁইয়া গ্রেফতার মাাদারীপুরে নিখোঁজ মাদ্রাসা শিক্ষার্থীর সন্ধান চায় পরিবার সাংবাদিক সংগঠনের অফিস দখলের সংবাদ প্রচার করায় সাংবাদিকে মারধর করলো বিএনপি নেতা কাউখালীতে ২ জন জেলেকে ১মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান কাপ্তাই ঐতিহ্যবাহী প্রগতি সংসদ ক্লাবটি অর্থ  অভাবে দীর্ঘ ১৭বছর যাবত পরিত্যক্ত পড়ে আছে 

ডাসারে পাকা সড়ক না থাকায় কয়েক হাজার মানুষের ভোগান্তি

প্রতিনিধির নাম
  • আপডেট হয়েছে : Saturday, October 19, 2024,

গোলাম আজম, ইরাদ মাদারীপুর।

মাদারীপুরের ডাসার উপজেলার কাজীবাকাই এলাকার একটি পাকা সড়ক না থাকায় দুই ইউনিয়নের কয়েক হাজার মানুষের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। পাঁচ কিলোমিটার রাস্তার কিছু অংশ ইটের সলিং থাকলেও তা নির্মাণ হয়েছে প্রায় দুইযুগ আগে। বর্তমানে রাস্তায় তৈরী হয়েছে অসংখ্য খানাখন্দক আর গর্ত। তাই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। বৃষ্টির দিনে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ পথচারীরা পড়েন চরম দুর্ভোগে। বর্তমানে ওই রাস্তায় চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। তবে এলাকাবাসীর পক্ষ্য থেকে বার বার বিষয়টি কর্তৃপক্ষকে জানালেও দীর্ঘদিনেও সড়কটিতে আলোর মুখ দেখা যায়নি। যদিও দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী।

আজ শনিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে রাস্তার এমন চিত্র।
এলাকাবাসীর অভিযোগ, উপজেলার কাজীবাকাই ও ডাসার ইউনিয়নের দেলোরবাজার-দর্শনা সড়ক দিয়ে দুই ইউনিয়নের কয়েক হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করেন। একাধিক বার পাকা সড়ক নির্মানের জন্য সংশ্লিষ্ট দপ্তরকে জানালেও নেয়া হয়নি ব্যবস্থা। ফলে সড়কটিতে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। এতে ক্ষুব্ধ পথচারী ও স্থানীয়রা।
স্থানীয় বাসিন্দা শাহাদাৎ আকন বলেন, কাজীবাকাই ইউনিয়নের দেলোরবাজার থেকে দর্শণাগামী সড়কটি ৫ কিলোমিটার। এরমধ্যে দুই কিলোমিটার ঝুঁকিপূর্ণ। বার বার সড়ক সংস্কারের আশ্বাস পাওয়া গেছে, কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। জরুরিভিত্তিতে একটি পাকা সড়ক নির্মাণ হলে এলাকার সবাই উপকৃত হবে।
স্কুলগামী শিক্ষার্থী রাত্রি আক্তার ও পারভেজসহ বেশ কয়েকজন ক্ষোভের সঙ্গে বলেন, সড়কটি দিয়ে হাঁটাচলা করা যায় না। বৃষ্টির দিনে প্রায়ই দুর্ঘটনা ঘটে। স্থানীয় জনপ্রতিনিধিদের বলেও কোন সুরহা হয়নি, এলজিইডি শুধু বার বার আশ্বাস দিয়েছে। আমরা সবাই নতুন একটি পাকা সড়ক চাই, এটা আমাদের প্রাণের দাবি।
স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ বলেন, এটি একটি গুরুত্বপূর্ণ সড়ক। সড়কটি দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করেন। একটি ভ্যানও চলতে পারে না, পথচারীদের কষ্ট হয়। এর অন্যতম কারণ হলো, সড়কটি বিভিন্ন স্থানে খানাখন্দে। কোথাও রয়েছে বড় বড় গর্ত। এমতাবস্থায় দুর্ঘটনা এড়াতে অতি শিঘ্রই এখানে একটি পাকা সড়ক নির্মাণ প্রয়োজন।
এ ব্যাপারে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী বাদল চন্দ্র কির্ত্তনীয়া বলেন, সরেজমিন তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। যাতে এলাকার মানুষ শান্তিমত সড়ক দিয়ে চলাচল করতে পারেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2019 News 52 Bangla
Theme Customized BY RASHA IT