1. [email protected] : adminb :
  2. [email protected] : Babu : Nurul Huda Babu
June 15, 2024 4:21 AM
সর্বশেষ সংবাদ:
কাপ্তাই সেনাজোন কর্তৃক এতিম  মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ  কাপ্তাইয়ে গরু হাটে পুলিশের জাল নোট শনাক্তকরণ বুথ স্থাপন আখাউড়ায় গাঁজা ও ইয়াবাসহ গ্রেফতার ৩ কাপ্তাই ইউপি’তে ঈদ-উল-আযহা উপলক্ষে টিসিবির পণ্য বিক্রয়  শেষমুহুর্ত চলছে দাম কষাকষি কাপ্তাইয়ে পাহাড়ি গরুর চাহিদা বেশি  মাদারীপুরে সাংবাদিক নেতার মায়ের জানাজা অনুষ্ঠিত কেপিএম সিবিএ নির্বাচনে সভাপতি আঃ রাজ্জাক সম্পাদক কাজী আবু সরোয়ার   কাপ্তাইয়ে ৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার  কাপ্তাইয়ে চোলাই মদসহ কারবারি আটক-২  কাউখালী উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে সাংবাদিকদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

জালভোট দিতে এসে যুবকের কারাদণ্ড, ৪ পোলিং এজেন্টের জেল-জরিমানা

প্রতিনিধির নাম
  • আপডেট হয়েছে : Wednesday, June 5, 2024,

লায়ন রাকেশ কুমার ঘোষ

(স্টাফ রিপোর্টার)।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনের জাল ভোট দিতে আসা মোঃ কাউসার মিয়া নামের এক যুবক কে আটক করেছে পুলিশ। এসময় অন্য দুটি কেন্দ্রে ৪ পোলিং এজেন্টের জরিমানা ও জেল প্রদান করা  হয়েছে।

বুধবার (৫ জুন) সকালের দিকে উপজেলার হরসপুর ইউনিয়নের আউলিয়া নগর মোহাম্মদীয়া আলিম মাদ্রাসা কেন্দ্র থেকে জাল ভোট দিতে আসা যুবককে আটক করে ৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাইনুদ্দীন।

এসময় কাঞ্চনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মুকট প্রতীকের পুলিং এজেন্ট মামুন ও প্রজাপতি প্রতীকের এজেন্ট সহিদ মিয়াকে আচরণবিধি ভঙ্গের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা অর্থদণ্ড করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও বিজয়নগর উপজেলা নির্বাচনের আচরণবিধি প্রতিপালনে নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোজাহেরুল হক।

এছাড়াও ছতরপুর উচ্চ বিদ্যালয় মহিলা ভোটকেন্দ্রে পোলিং এজেন্ট হারুন মিয়া (২৪) ও শাহানা বেগমকে (৫২) হাতেনাতে আটক করা হয়। পরে দুজনকে দণ্ডবিধির-১৮৬০-এর ১৮৮ ধারায় তিন দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে চলবে এক টানা বিকেল ৪টা পর্যন্ত। এদিকে নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসন আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে বলে জানান বিজয়নগর উপজেলা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহবুবুল হক। তিনি জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পুলিশের, র‌্যাব, বিজিবি, আনসারের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০টি ইউনিয়ন নিয়ে বিজয়নগর উপজেলা গঠিত। এ উপজেলায় ভোটার সংখ্যা ২ লক্ষ ১০ হাজার ৫৩৮। মোট ভোট কেন্দ্র ৭৮টি।

এদিকে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী থাকলেও ভোটের মাঠে সক্রিয় ৩ জন প্রার্থী আছেন,প্রার্থীরা হলেন- বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান নাছিমা মুকাই আলী ঘোড়া প্রতীক, লিরিক গ্রুপের ডিরেক্টর আল জাবের (জাবেদ আহমেদ) আনারস প্রতীক ও ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম
কাপ পিরিচ প্রতীক।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2019 News 52 Bangla
Theme Customized BY RASHA IT