1. [email protected] : adminb :
  2. [email protected] : Babu : Nurul Huda Babu
September 17, 2024 2:02 AM
সর্বশেষ সংবাদ:
সুইডেন পলিটেকনিক অধ্যক্ষ এর বিদায়-বরণ সংবর্ধনা অনুুষ্ঠিত  প্রেমিকার টাকা স্বর্ণলংকার হাতিয়ে নিয়ে ফ্লাইওভার থেকে ফেলে হত্যার অভিযোগ কাউখালীতে শিক্ষা প্রতিষ্ঠানে মিলাদুন্নবী (সাঃ) পালিত  কাপ্তাই ন্যাশনাল পার্কে অজগর সাপ অবমুক্ত  সাংবাদিক এইচ আর রুবেলের উপর সন্ত্রাসী হামলা কাপ্তাইয়ে শিলছড়ি চেয়ারম্যান পাড়া ভারী বর্ষণে বিল্ডিং ধ্বসে নদী গর্ভে  রাইখালী বিএনপির কর্মী সম্মেলন অনুুষ্ঠিত বরিশাল বিভাগীয় সাংবাদিক ঐক্য পরিষদের উদ্যোগে ইসালে সাওয়াব মাহফিল চিৎমরম মুসলিম পাড়া জামে মসজিদ মোতয়াল্লীর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সমাবেশ কাপ্তাইয়ে বন্য বানরের যন্ত্রণায় অতিষ্ঠ 

একটি মানুষও ভূমিহীন থাকবে না–প্রধানমন্ত্রী

প্রতিনিধির নাম
  • আপডেট হয়েছে : Monday, March 25, 2024,

নিজস্ব প্রতিবেদক: 

সোমবার (২৫ মার্চ ) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ১০ জন বিশিষ্ট ব্যক্তিকে দেশের সর্বোচ্চ বেসামরিক সম্মান স্বাধীনতা পুরস্কার-২০২৪ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা চেষ্টা করে যাচ্ছি দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের। এই বাংলাদেশের একটি মানুষও ভূমিহীন থাকবে না, গৃহহীন থাকবে না, ঠিকানাবিহীন থাকবে না। প্রতি ঘরে ঘরে আলো জ্বালানোর ব্যবস্থা আমরা নিয়েছি। শিক্ষার হার বৃদ্ধি করেছি, দারিদ্রের হার কমিয়ে এনেছি, উৎপাদন বৃদ্ধি করে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছি, চিকিৎসার ব্যবস্থা করেছি।

তিনি আরো বলেন, করোনা মহামারী ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে মূল্যস্ফীতি বৃদ্ধি পেয়েছে সারা বিশ্বেই। তবুও আমাদের দেশের মানুষের যেন সমস্যা না হয় সেজন্য এই রমজান মাসে আমরা বিনা পয়সায় খাদ্য বিতরণ করছি। আমরা ইফতার পার্টি বাদ দিয়েছি। আমাদের নেতাকর্মী থেকে শুরু করে প্রতিটি প্রতিষ্ঠানের কাছে আহবান জানিয়েছি যে, ইফতার পার্টি না করে ইফতার সাধারণ মানুষের মাঝে বণ্টন করতে। ইফতার পার্টি খাওয়াটা বড় কথা নয়, মানুষকে দেওয়াটাই বড় কথা। এভাবেই আমরা মানুষের পাশে দাঁড়িয়েছি। আমাদের লক্ষ্য আমরা দেশকে এগিয়ে নিয়ে যাবো।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ র পর স্বাধীনতার ইতিহাস বিকৃত করা হয়েছিল। যে জয় বাংলা স্লোগান নিয়ে এই দেশ স্বাধীন হয়েছিল সেই স্লোগানকেই নিষিদ্ধ করা হয়েছিল। শুধু তাই নয়, জাতির পিতার ৭ ই মার্চের ভাষণও নিষিদ্ধ করা হয়েছিল। সে সময় মুক্তিযুদ্ধের পক্ষের মানুষদের এবং সেনা কর্মকর্তাদের হত্যা ও নির্যাতন করা হয়েছিল। পরবর্তীতে সরকার গঠনের পর আবারও হারানো গৌরব ফিরিয়ে এনেছে আওয়ামী লীগ। এখন ৭ ই মার্চের ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে, জয় বাংলা স্লোগান জাতীয় স্লোগান হয়েছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2019 News 52 Bangla
Theme Customized BY RASHA IT