1. [email protected] : adminb :
  2. [email protected] : Babu : Nurul Huda Babu
September 17, 2024 1:01 AM
সর্বশেষ সংবাদ:
সুইডেন পলিটেকনিক অধ্যক্ষ এর বিদায়-বরণ সংবর্ধনা অনুুষ্ঠিত  প্রেমিকার টাকা স্বর্ণলংকার হাতিয়ে নিয়ে ফ্লাইওভার থেকে ফেলে হত্যার অভিযোগ কাউখালীতে শিক্ষা প্রতিষ্ঠানে মিলাদুন্নবী (সাঃ) পালিত  কাপ্তাই ন্যাশনাল পার্কে অজগর সাপ অবমুক্ত  সাংবাদিক এইচ আর রুবেলের উপর সন্ত্রাসী হামলা কাপ্তাইয়ে শিলছড়ি চেয়ারম্যান পাড়া ভারী বর্ষণে বিল্ডিং ধ্বসে নদী গর্ভে  রাইখালী বিএনপির কর্মী সম্মেলন অনুুষ্ঠিত বরিশাল বিভাগীয় সাংবাদিক ঐক্য পরিষদের উদ্যোগে ইসালে সাওয়াব মাহফিল চিৎমরম মুসলিম পাড়া জামে মসজিদ মোতয়াল্লীর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সমাবেশ কাপ্তাইয়ে বন্য বানরের যন্ত্রণায় অতিষ্ঠ 

সাংবাদিকদের ওপর গুলি না চালাতে বিএমএসএফ’র আহবান

প্রতিনিধির নাম
  • আপডেট হয়েছে : Friday, August 2, 2024,

স্টাফ রিপোর্টার।

সিলেটে বাংলা টিভি ও দৈনিক কালবেলা প্রতিনিধি মিঠু দাস পুলিশের গুলিতে আজ শুক্রবার বিকেলে গুলিবিদ্ধ হয়েছে। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর গুলি না চালাতে পুলিশ -প্রশাসনকে সতর্কতা এবং পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের আহবান জানানো যাচ্ছে। একই সাথে আর যেন কোন সাংবাদিক পুলিশ -প্রশাসন দ্বারা আক্রান্ত না হন সে বিষয়ে লক্ষ্য রাখার অনুরোধ করা হয়েছে।

শুক্রবার এক বিবৃতিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্ত্রীয় সভাপতি আহমেদ আবু জাফর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, ইতিপূর্বে পুলিশ গুলি চালিয়ে চার সাংবাদিককে নিহত এবং শতাধিক আহত করা হয়েছে; যা একটি রাষ্ট্রীয় বাহিনীর কাছ থেকে মোটেও কাম্য ছিলনা। তিনি বলেন, পুলিশ সাংবাদিকদের সাথে অশোভন আচরণ করছে কোথাও গুলি চালাচ্ছে, বেধরক পেটানো হচ্ছে, ক্যামেরা ভাঙ্চুরসহ লাঞ্ছিত করা হচ্ছে, এগুলো কেমন আচরণ! একই সাথে দেশের সকল রাজনৈতিক দলের প্রতিও আহবান জানানো যাচ্ছে, সাংবাদিকদের ওপর কোন ধরনের নির্যাতন করবেন না। সাংবাদিকরা আছে বলেই দেশে ঘটে যাওয়া ঘটনা আপনারা জানতে পারেন। তারা আপনাদেরই সন্তান, ভাই, বন্ধু ; তাদের ওপর সকল ধরনের নির্যাতনকে না বলুন।

সিলেট আজকে মিঠুকে গুলি করার সময় তার সাথে থাকা এশিয়ান এইজের প্রতিনিধি পুলিশকে সাংবাদিক পরিচয় দিয়েছিল; কিন্তু তার পরেও তাকে গুলি চালিয়ে আহত করা হয়েছে। সংগঠনটির পক্ষ থেকে এমন আচরণ থেকে রক্ষা পেতে রাষ্ট্র কর্তৃক অবিলম্বে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন করতে সরকারের নিকট দাবি করা হয়েছে। তিনি আরও বলেন, আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে আইনটি সংসদে পাসের জন্য সংগঠনটি গত ২৮ জুন জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে তিন মাসের আল্টিমেটাম দেওয়া হয়েছিল। আমরা আশা করছি সরকার ঐ সময়ের মধ্যে সাংবাদিকদের নিরাপত্তার জন্য আইনটি প্রণয়ন করবেন ( সংবাদ বিজ্ঞপ্তি)।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2019 News 52 Bangla
Theme Customized BY RASHA IT